Wednesday , May 23 2018
Home / Health care / রোগা শরীর? পুরুষের পেশী গঠনের দারুণ কিছু উপায় জেনে নিন।

রোগা শরীর? পুরুষের পেশী গঠনের দারুণ কিছু উপায় জেনে নিন।

রোগা শরীর? পুরুষের পেশী গঠনের দারুণ কিছু উপায়

sss

প্রত্যেক পুরুষই যে সুস্বাস্থ্যের অধিকারী হন তা ঠিক নয়। এমন অনেক পুরুষ আছেন যারা অনেক বেশি রোগা হয়ে থাকেন। তারা অস্বাভাবিক কম স্বাস্থ্যের অধিকারী হয়ে থাকেন।

আপনি যদি এমনই একজন পুরুষ হয়ে থাকেন আর গড়ে তুলতে চান স্বাস্থ্যসম্মত পেশী তাহলে জেনে কিছু পদক্ষেপের কথা যেগুলো আপনাকে স্বাস্থ্যকর পেশী গঠনে সহায়তা করে থাকবে।

১. সাপ্লিমেন্ট গ্রহণ করুন :

এর জন্য আপনাকে প্রতিদিনের খাবার থেকে পুষ্টি উপাদান, ভিটামিন এবং মিনারেল গ্রহণ করতে হবে। তবে আপনি যদি কোনো ধরনের শারীরিক ব্যায়াম করে থাকেন তাহলে আপনাকে অতিরিক্ত কিছু সাপ্লিমেন্ট গ্রহণ করতে হবে। এক্ষেত্রে প্রোটির পাউডার ব্যবহার করতে পারেন।

২. অনবরত খাবার খান :

আপনি যদি পেশীকে দৃঢ় করতে চান তাহলে অনবরত খাবার খেতে থাকুন। এর মধ্যে প্রোটিন, আমিষ, শর্করা এবং চর্বি জাতীয় খাবার বেশি করে খান। এছাড়া প্রতিদিন ৩০০-৬০০ ক্যালরিযুক্ত খাবার খান। পাশাপাশি মিষ্টি জাতীয় খাবারও বেশি করে খেতে পারেন।

৩. বেশি করে মাংস খান :

মাংসে প্রচুর পরিমাণে ফ্যাট, প্রোটিন, ফাইবার, ক্যালরি আছে যেগুলো দেহে শক্তি যোগাতে সাহায্য করবে এবং পেশী গঠনে সহায়তা করবে। এছাড়া স্বাস্থ্যকর পেশী গঠনে প্রতিদিন ৫০০-১০০০ ক্যালরি প্রয়োজন যা দেহের মেটাবলিক হার বাড়িয়ে দেবে। তাই এর জন্য বেশি পরিমাণে গরুর মাংস, খাসির মাংস এবং ডিম দুধ জাতীয় খাবার খান।

৪. ভার উত্তোলন ব্যায়াম করুন :

এমনও হতে পারে যে অতিরিক্ত খাবার খেলে আপনার শরীরের আভ্যন্তরীন শক্তি অর্জিত হচ্ছে, শরীরের পুষ্টি পূরণ হচ্ছে কিন্তু আপনার পেশীর তেমন কোনো উন্নতি হচ্ছে না শুধু আপনার তলপেট অনেক বেশি ভারী হয়ে যাচ্ছে।

এমন ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে আপনাকে অবশ্যই নিয়মিত শারীরিক ব্যায়াম করতে হবে। এক্ষেত্রে আপনি ভার উত্তোলন ব্যায়ামটি করতে পারেন। এতে করে আপনার ক্ষুধা বাড়বে এবং আপনি শারীরিকভাবে ফিট হয়ে উঠবেন।

god sex truth

About admin

Check Also

পছন্দ

পুরুষের যে অঙ্গগুলো নারীরা অত্যাধিক পছন্দ করেন ! জেনে নিন আপনি ও

প্রতিটি পুরুষেরই জানতে ইচ্ছা করে যে তাদের শরীরের কোন কোন অঙ্গগুলোকে নারীরা অত্যাধিক পছন্দ করেন। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *