Sunday , June 24 2018
Home / Sexual Health / যৌন সমস্যায় ভুগছেন? ডাক্তারের কাছে যেতে ভয়! চিন্তা নেই। শরীরের এই হরমোনই কিন্তু সমস্ত যৌন সমস্যা মিটিয়ে দেবে।

যৌন সমস্যায় ভুগছেন? ডাক্তারের কাছে যেতে ভয়! চিন্তা নেই। শরীরের এই হরমোনই কিন্তু সমস্ত যৌন সমস্যা মিটিয়ে দেবে।

কিস হরমোনই মেটাতে পারে বহু যৌন-সমস্যা

কিস হরমোনই মেটাতে পারে বহু যৌন-সমস্যা
কিস হরমোনই মেটাতে পারে বহু সমস্যা

যৌন শিক্ষাঃ অনেকেই মনে করেন ‘চুম্বন’-এর উৎস হল মন আর আবেগ। কিন্তু জানেন কি, এর পিছনেও হাত আছে এক হরমোনের। আর এই হরমোন নিঃসৃত হলে সমাধান হতে পারে বহু যৌন সমস্যার। যৌনতার কথা শুনলে কান চাপা দিলেও, কেউই যৌনতাকে অস্বীকার করতে পারে না।

সাড়া বিশ্বের মানুষ যৌনতায় থাকতে চায়। কিন্তু বিভিন্ন শারীরিক অসুবিধা এই ইচ্ছাকে বাধা দেয়। সেখানেই হরমোনগুলি সুস্থ যোউন জীবন যাপন করতে সাহায্য করে। যৌনতার অভিজ্ঞতার থেকে নিঃসৃত হরমোন অক্সিটসিন এই ইচ্ছাকে যৌনতার ইচ্ছা বাচিয়ে রাখতে সাহায্য করে। অক্সিটসিন হরমোনকে ‘হ্যাপি হরমোন’-ও বলা হয়।

 

 

বিজ্ঞানীদের রিপোর্ট অনুযায়ী রোম্যান্টিক অনুভূতিও তৈরি হয় এক হরমোনের থেকেই। এই হরমোনের নাম হল ‘কিসেপটিন’। যৌনতায় অনীহা থেকে মুক্তি দিতে পারে এই কিসেপটিন হরমোন। তাই বিজ্ঞানীরা এই হরমোনের সাহায্য নিয়ে, যৌনতাকে ঘিরে মানসিক সমস্যার সমাধান করার চেষ্টা করছেন।

কিসেপটিন হরমোন শরীরে স্বাভাবিক ভাবেই তৈরি হয়। এই হরমোন নিসৃত হলে শরীরের অন্যান্য প্রয়োজনীয় হরমোন গুলিও ক্রিয়া করতে শুরু করে দেয়। আর এই হরমোনই মানুষকে আরও রোম্যান্টিক ও যৌনতাময়  করে তোলে। বিজ্ঞানীরা মনে করছেন যে এই হরমোন কাজে লাগিয়ে এবার তাঁরা বন্ধ্যাত্ব ও যৌনঅসুখের চিকিৎসা চালাবেন।

তাই এবার যৌন সমস্যায় আক্রান্ত হলেই শরীরে ‘কিস হরমোন’ তৈরির চেষ্টা করুন।

god sex truth

About admin

Check Also

বীর্য বাড়ানো পাঁচটি সুপার খাদ্যের নাম জেনে নিন।

বীর্য    টেস্টোস্টেরন কম, এমন পুরুষ সংখ্যায় আমাদের চারপাশে কম নই। পরীক্ষা না-করানোর কারণে অনেক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *