Friday , 20 September 2024

ইউজিসির সদস্য মুহাম্মদ আলমগীর পদত্যাগ করেছেন

ইউজিসির অর্থাৎ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের  পূর্ণকালীন সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন অধ্যাপক মুহাম্মদ আলমগীর। আজ রোববার (৮ সেপ্টেম্বর) সকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব শেখ আব্দুর রশীদের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন।

ইউজিসির
ইউজিসির সদস্য মুহাম্মদ আলমগীর পদত্যাগ করেছেন

পদত্যাগপত্রে মুহাম্মদ আলমগীর লিখেছেন, ২০২৩ সালের ১৬ জুন থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পূর্ণকালীন সদস্যপদে দ্বিতীয় মেয়াদে কর্মরত আছি। ব্যক্তিগত কারণে এ পদে আমার পক্ষে দায়িত্ব পালন সম্ভব হচ্ছে না বিধায় আমি আজ (৮ সেপ্টেম্বর) উল্লিখিত সদস্যপদ থেকে পদত্যাগ করছি। আমি আমার পূর্বের কর্মস্থল কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপক (গ্রেড-১) (মূল পদ) পদে ৯ সেপ্টেম্বর পূর্বাহ্ণে পুনঃ যোগদান করব। এমতাবস্থায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পূর্ণকালীন সদস্যপদ থেকে আমার পদত্যাগপত্র গ্রহণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

অধ্যাপক মুহাম্মদ আলমগীর দীর্ঘদিন ধরে ইউজিসির চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন। তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক উপাচার্য।

এদিকে, আজ ইউজিসি অপর দুই সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন এবং অধ্যাপক ড. মো. জাকির হোসেনও পদত্যাগ করতে পারেন বলে গুঞ্জন রয়েছে।

সূত্রঃ প্রথম আলো 

ইস্তিগফার আল্লাহর ভালো লাগার একটি ইবাদত

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *