Friday , 20 September 2024

ইয়ামিন ৬১৯ নম্বর রুমে আর ফিরবেন না,বিছানায় পতাকা ও ফুল

ইয়ামিন মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) শিক্ষার্থী গত ১৮ জুলাই কোটা সংস্কার আন্দোলনে অংশ নিয়ে গুলিবিদ্ধ হন। পুলিশের সাঁজোয়া যানের ওপর থেকে তাঁকে ফেলে দেওয়ার দৃশ্য নেট দুনিয়ায় ভাইরাল হলে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। সেই ইয়ামিনের স্মরণে এবার ব্যতিক্রমী উদ্যোগ নিল এমআইএসটি কর্তৃপক্ষ। তাঁর স্মৃতিতে জাতীয় পতাকা ও পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছে তারা।

ইয়ামিন
ইয়ামিন ৬১৯ নম্বর রুমে আর ফিরবেন না,বিছানায় পতাকা ও ফুল

১৮ আগস্ট সকাল ৯টায় ওসমানী হলের ৬১৯ নম্বর কক্ষে (এ বছরের এপ্রিল থেকে এই ঘরেই থাকতেন ইয়ামিন) আসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের একটি দল।

ইয়ামিনের খাটের পাশের দেয়ালে একটি শোক ব্যানার ও বিছানার ওপরে বাংলাদেশের পতাকা আগে থেকেই রাখা ছিল। এরপর বিশ্ববিদ্যালয় কমান্ড্যান্টসহ উপস্থিত দলটি ইয়ামিনের স্মৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। তাঁর ব্যবহার্য জিনিসপত্র দেখে। রুমমেটদের কাছ থেকে ইয়ামিন সম্পর্কে জানে। সবাইকে সান্ত্বনা দেয়।

ইয়ামিনের রুমমেট শাহিনুর রহমান চৌধুরী বলেন, কমান্ড্যান্ট স্যার নিজেও তখন আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। ইয়ামিনের আত্মত্যাগের স্মরণে সামনের দিনগুলোয় কী কী করা যেতে পারে, তা নিয়ে তিনি আলোচনা করেন। ঘরে একটা শোক বই রেখে যান। সেখানে ইয়ামিনকে নিয়ে লিখেছেন তিনি। আমরা বলেছি, ইয়ামিনের সিটটা যেন এ বছর কাউকে না দেওয়া হয়। এ বছর তো ওর স্নাতক শেষ হওয়ার কথা ছিল। এ বছরটা আমাদের সঙ্গে ও থাকুক। কর্তৃপক্ষ এ প্রস্তাবে রাজি হয়েছে।

এরপর সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের মেইন প্লাজায় কোটা সংস্কার আন্দোলনে নিহত শিক্ষার্থীদের স্মরণে আরেকটি অনুষ্ঠান হয়। সেখানে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

সুত্রঃ প্রথম আলো

বসুন্ধরা সিটির দোকান মালিক–কর্মীদের বিক্ষোভ

ফেসবুক পেজ

 

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *