Friday , 20 September 2024

সৌন্দর্য বর্ধনে চোখের মাশকারা

সৌন্দর্য বর্ধনে চোখের কোনো তুলনা হয় না। চোখ হচ্ছে মনের প্রতিচ্ছবি। আর সেই চোখের সৌন্দর্যকে বহুগুণ বাড়িয়ে তোলার জন্য ব্যবহার করতে পারেন মাশকারা। তবে খেয়াল রাখতে হবে, সবাইকে মাশকারায় ভালো মানায় না। তবে কিছু টিপস মাথায় রাখলে পেশাদার বিউটিশিয়ানদের মতো আপনিও মাশকারা ব্যবহার করতে পারবেন।

সৌন্দর্য
সৌন্দর্য বর্ধনে চোখের মাশকারা

কার্ল করুন চোখের পাপড়ি : যাদের চোখ ছোট তারা যদি চোখের পাপড়ি কার্ল করে নিতে পারেন তা হলে পাপড়িকে বেশ লম্বা আর ঘন মনে হবে। হেয়ার ড্রায়ার দিয়ে কার্লারটা হালকা গরম করে নিলে বেশিক্ষণ কার্ল হয়ে থাকবে পাপড়ি।

প্রাইমার ব্যবহার করুন : মাশকারা দেয়ার সময় প্রাইমার ব্যবহার করলে চোখের পাপড়ি আরও ঘন মনে হবে। তা ছাড়া এটি মাশকারার জন্য একটি ভালো বেস তৈরি করবে। তবে খেয়াল রাখবেন আগে প্রাইমার শুকিয়ে নিলেই তার ওপর মাশকারা ব্যবহার করুন।

পাপড়িতে বেবি পাউডার : খুব পাতলা চোখের পাপড়ি যাদের তারা প্রাইমার দেয়ার পর অল্প পরিমাণ বেবি পাউডার চোখে লাগিয়ে নিতে পারেন। তারপর এর ওপর মাশকারা দিতে পারেন। চোখ লাগবে লম্বা।

মাশকারা দিন দুবার ব্যবহার : মাশকারা এক দফা দেয়ার পর সেটা শুকিয়ে গেলে আরেক দফা দিতে পারেন। এতে মাশকারা অনেক ঘন দেখাবে।

মাশকারার দুই রং : চোখের পাপড়ি বড় দেখানোর জন্য প্রথমে বাদামি রঙের মাশকারা ব্যবহার করুন। তার পর এটা শুকিয়ে গেলে সাধারণ কালো রঙের মাশকারা ব্যবহার করুন।

চোখের পাপড়ি ব্রাশ করতে চিরুনি : মাশকারা দেয়ার পর চোখের পাপড়ি ব্রাশ করে নিন। কারও কারও চোখের পাপড়ি একটার সাথে আরেকটা লেগে থাকে। ব্রাশ করলে সে সমস্যাটি থাকবে না।

মাশকারা দেয়ার আগে আইলাইনার : মাশকারা দেয়ার আগে আইলাইনার ব্যবহার করলে চোখ অনেক বেশি ভরা ভরা মনে হবে। এর সঙ্গে সঙ্গে চোখের ওপরে এবং নিচের ভেতরের দিকে কাজল পড়িয়ে পাপড়িকে আরও লম্বা বানিয়ে নিতে পারবেন।

নিয়মিত পাপড়ির যত্ন : প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ব্যবহৃত কোনও মাশকারা ব্রাশ দিয়ে পাপড়িতে আমন্ড অয়েল কিংবা অলিভ অয়েল দিয়ে নিন। চোখের পাপড়ি দেখাবে ঘন আর লম্বা।

আপনাকে সবার প্রিয় করে তুলতে পারে যে অভ্যাসগুলো

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ব্রণ

পিঠ ভরে গিয়েছে ব্রণ? খরচ না করেই ঘরোয়া উপকারে মিলবে মুক্তি!

অষ্টমীর দিন পিঠখোলা ব্লাউজ পরে কেতা তো দেখাতেই হবে। কিন্তু সেই সময় যদি পিঠে জ্বলজ্বল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *