Friday , 20 September 2024

আলটিমেটামের পর রাবির উপাচার্য, ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের পদত্যাগ

আলটিমেটামের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, ছাত্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম সাউদ, প্রক্টর আসাবুল হকসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা পদত্যাগ করেছেন। আজ বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

আলটিমেটামের
আলটিমেটামের পর রাবির উপাচার্য, ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের পদত্যাগ

গোলাম সাব্বির সাত্তার বেলা সাড়ে তিনটার দিকে প্রথম আলোকে বলেন, মহামান্য আচার্য বরাবর আধা ঘণ্টা আগে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।

আসাবুল হক বলেন, আজ তিনি ও প্রক্টরিয়াল বডির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন। এতে সবাই ব্যক্তিগত কারণ দেখিয়েছেন। জাহাঙ্গীর আলম সাউদ রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান বেলা আড়াইটার দিকে প্রথম আলোকে বলেন, মৌখিকভাবে তাঁকে অনেকেই বলেছেন। তিনি এখনো অফিসে যাননি। তাই কে কে পদত্যাগপত্র জমা দিয়েছেন, তা নিশ্চিত করে বলতে পারছেন না।

২০২১ সালের ২৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারকে চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গোলাম সাব্বির ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ছিলেন।

এর আগে উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে (আলটিমেটাম) দিয়েছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আজ দুপুর সাড়ে ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৭ জন সমন্বয়ক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, দুই সহ–উপাচার্য, প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, জনসংযোগ দপ্তরের প্রশাসক, সব আবাসিক হলের প্রাধ্যক্ষ, লিগ্যাল সেল, যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেল, ডরমিটরি প্রশাসক, সিনেট ও সিন্ডিকেট সদস্যদের পদত্যাগের দাবি জানান।

সূত্রঃ প্রথম আলো

বাংলাদেশে অশান্তির ছায়া,সমস্ত বিমান বাতিল করল এয়ার ইন্ডিয়া

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *