Friday , 20 September 2024

ইউক্রেনের আরেকটি পূর্বাঞ্চল শহর দখল করার দাবি রাশিয়ার

ইউক্রেনের পূর্বাঞ্চলের ছোট শহর নিউ–ইয়র্ক নিয়ন্ত্রণে নেওয়ার দাবি করেছে রাশিয়ার সামরিক বাহিনী। তারা বলেছে, ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের জনবহুল এলাকাগুলোর দিকে এগিয়ে যাওয়ার অংশ হিসেবে এই শহর নিয়ন্ত্রণে নিয়েছে রুশ বাহিনী।শহরটিতে প্রায় দেড় লাখ ইউক্রেনীয় নাগরিক বসবাস করে।

ইউক্রেনের
ইউক্রেনের আরেকটি পূর্বাঞ্চল শহর দখল করার দাবি রাশিয়ার

তবে নিউ–ইয়র্ক শহরটি হাতছাড়া হওয়ার খবর এখনো স্বীকার করেনি ইউক্রেন এর সেনাবাহিনী। য়েকটি শহর লক্ষ্য করে ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং কামানের মাধ্যমে সমন্বিত হামলা চালাচ্ছে রুশ বাহিনী। তবে বলেছে, রুশ বাহিনী এই শহরের কাছে এবং অন্যান্য এলাকায় হামলা চালিয়েছে।

এই শহরটির নিয়ন্ত্রণ নেওয়ার অর্থ হলো, ইউক্রেন এর দোনেৎস্ক অঞ্চলে তোরেৎস্ক ও পোকরোভস্ক শহর দুটি নিজেদের নিয়ন্ত্রণে নিতে রুশ বাহিনীর এক ধাপ এগিয়ে যাওয়া।

রাশিয়ার সামরিক ব্লগারদের গত সোমবার অনলাইনে আপলোড করা ভিডিও ফুটেজে দেখা যায়, নিউ–ইয়র্ক শহরের একটি বিদ্যালয়ে ইউক্রেন এর জাতীয় পতাকা মাটিতে পড়ে আছে। সেখানে ওড়ানো হয়েছে রাশিয়ার ত্রি–রঙা পতাকা।

রাশিয়ার বাহিনী তোরেস্ক ও ডনেস্ক অঞ্চলের আরেকটি গুরুত্বপূর্ণ শহর পোকরভস্কের দিকে এগিয়ে যাচ্ছে।এদিকে, ইউক্রেনীয় বাহিনী রাশিয়ার কুরস্ক অঞ্চলে আন্তঃসীমান্ত অভিযানে এগিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।

সূত্রঃ প্রথম আলো

জেনিফার কে অভিনয়ই সবচেয়ে আনন্দ দেয়

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *