Thursday , 19 September 2024

কসাই এর খোঁজ-খবর যেভাবে পাবেন

কসাই বাজারও ঈদুল আজহা কে সামনে রেখে থেমে নেই । গরু-ছাগল কেনার পাশাপাশি জমে উঠেছে কসাইয়ের হাঁকডাকও, কেননা সঠিকভাবে কুরবানির মাংস বিলিবন্টন করার মধ্যে যে ধর্মীয় বিধিনিষেধ এবং একই সাথে আনন্দও আছে।

কসাই
কসাই এর খোঁজ-খবর যেভাবে পাবেন

কুরবানির ঈদ কে সামনে রেখে অনলাইন এবং অফলাইন- দুই মাধ্যমেই কসাইয়ের সন্ধান পাওয়া যাচ্ছে। এছাড়াও মাংস কাটা-বাছার জন্য প্রয়োজনীয় ছুড়ি-দা ইত্যাদিও ভাড়া পাওয়া যাবে তাদের কাছ থেকে কোরবানির ঈদে পশু জবাই থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ রয়েছে অনেক ঝামেলা। কোরবানি করতে প্রয়োজন হবে ছুরি ও চাপাতি। তেমনি চামড়া ছাড়াতে মাংস প্রক্রিয়াকরণে প্রয়োজন হবে ছুরি, চাকু, কাঠের গুঁড়ি। এসব কোরবানির প্রয়োজনীয় যন্ত্রপাতির সমাহার নিয়ে অনলাইনে বসেছে আজকের ডিল, দারাজ ডটকম, পিকাবু ডটকমসহ বিভিন্ন ই-কমার্স প্লাটফর্ম।

অনলাইনে পাওয়া যাবে কসাই-

ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর মাংস প্রক্রিয়াকরণে অনলাইনেই পেশাজীবী কসাইয়ের খুঁজে পাওয়া যাবে। এই সুযোগটি এনে দিয়েছে ইন্টারনেটভিত্তিক সার্ভিস প্লাটফর্ম সেবা ডট এক্সওয়াইজেড। কোরবানির পশুর দাম অনুযায়ী নির্ধারিত হবে কসাইয়ের রেইট। এক্ষেত্রে গ্রাহক পশুর দামের ওপর প্রতি হাজারে তিনশ’ টাকা করে সেবামাশুল প্রদান করতে হবে।

সেবাটি পাওয়া যাবে ঢাকার মধ্যে। সেবাডটএক্সওয়াইজেডের প্রধান নির্বাহী আদনান ইমতিয়াজ হালিম বলেন, শহরকেন্দ্রিক জীবনযাত্রায় অনেকেই পশু কোরবানির সময়ে মাংস প্রক্রিয়াকরণে দক্ষ কসাইয়ের খোঁজ পান না। তাদের পাশে থাকবে সেবা। এ ছাড়া শহরের বর্জ্য ব্যবস্থাপনায় ও কাজ করবে আমাদের ক্লিনিং সার্ভিস।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ‘বুচার শপ কসাই সাপ্লাই’ নামে একটি পেজ থেকেও ঢাকার ভেতরে কসাই সেবা দেওয়া হচ্ছে https://www.facebook.com/ Qurbani.Dhaka/ পেজে থাকা ফোন নম্বরে কল করে কিংবা মেসেজ করে কসাই বুকিং করা যাবে। এক্ষেত্রে গ্রাহকের পশুর মূল্যের ওপরে প্রতি হাজারে ২০০ টাকা করে দিতে হবে।

তীব্র গরমে আরাম রেসিপি

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

মতের মিল

সঙ্গীর সঙ্গে মতের মিল হয়না, সামলাবেন যেভাবে

অনেকের প্রেম চুম্বকের মতো। বিপরীত মেরুতেই যত আকর্ষণ। উল্টো স্বভাবের মানুষটাকেই যেন বেশি করে মন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *