Friday , 20 September 2024

কারিগরি এসএসসি ও দাখিলের রেজিস্ট্রেশনে বাড়ল সময়

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিলে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবে। এই সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ করতে বলা হয়েছে।

কারিগরি
কারিগরি এসএসসি ও দাখিলের রেজিস্ট্রেশনে বাড়ল সময়

কারিগরি শিক্ষা বোর্ড এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) শিক্ষাক্রমে ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের উল্লিখিত সময়সূচি অনুযায়ী পুনরায় সময়সীমা বৃদ্ধি করে রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ করার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ করা হলো। উল্লেখ্য, এ সময়সূচি পরবর্তীতে বাড়ানো হবে না।

এ ক্ষেত্রে শিক্ষার্থীপ্রতি রেজিস্ট্রেশন ফি ১৩০ টাকা, ক্রীড়া ফি ৫০ টাকা, স্কাউট/গার্লসগাইড ফি ১৫ টাকা, রেড ক্রিসেন্ট ফি ৮ টাকা, বিজ্ঞান ও প্রযুক্তি ফি ৭ টাকা ও আবেদনপত্র বিক্রির (ভর্তিকৃত শিক্ষার্থী) ফি ৩০ টাকাসহ সর্বমোট ২৪০ করে একসঙ্গে প্রতিষ্ঠানের মাধ্যমে দিতে হবে।

এ ছাড়াও শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের জন্য তথ্য আপলোড করতে নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষকদের সমন্বয়ে তিন সদস্যবিশিষ্ট একটি রেজিস্ট্রেশন কমিটি গঠন করতে হবে। অনলাইন রেজিস্ট্রেশন শেষ হবার পর চূড়ান্ত তালিকা ফাইনাল সাবমিটের আগে দায়িত্বপ্রাপ্ত কমিটির সদস্যরা প্রতিষ্ঠানে রাখা ভর্তি ফরম ও সনদের সঙ্গে মিলিয়ে তথ্য সঠিকভাবে এন্ট্রি হয়েছে কিনা, তা নিশ্চিত হয়ে ফাইনাল সাবমিট করবেন। রেজিস্ট্রেশন কার্যক্রমে কোনোভাবেই শিক্ষার্থীদের যুক্ত করা যাবে না। চূড়ান্ত তালিকার প্রিন্ট আউট প্রতিষ্ঠানে সংরক্ষণ করতে হবে।

সূত্রঃ প্রথম আলো 

থর্পকে শ্রদ্ধা রুটের রেকর্ড গড়া সেঞ্চুরির পর

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

 

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *