Friday , 20 September 2024

গণতন্ত্র পুনরুদ্ধার হলে দেশে আসবেন শেখ হাসিনা জয়

গণতন্ত্র পুনরুদ্ধার হলে দেশে ফিরবেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা- এমনটাই জানিয়েছেন তার পুত্র সজীব ওয়াজেদ জয়। বৃহস্পতিবার বার্তাসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেছেন তিনি। এর আগে, অবশ্য তিনি জানিয়েছিলেন দেশে ফিরবেন না তার মা।

গণতন্ত্র
গণতন্ত্র পুনরুদ্ধার হলে দেশে আসবেন শেখ হাসিনা জয়

পিটিআইকে দেওয়া এই সাক্ষাৎকারে মি. ওয়াজেদ বলেছেন, “হ্যাঁ, এটা সত্যি যে আমি আগে বলেছিলাম যে উনি (শেখ হাসিনা) বাংলাদেশে ফিরবে না। কিন্তু সারাদেশে আমাদের নেতা এবং দলীয় কর্মীদের ওপর লাগাতার হামলার পর গত দু’দিনে অনেক কিছুই বদলে গিয়েছে।”

“আমাদের জনগণকে সুরক্ষিত রাখতে যা যা করা দরকার, সেই সবকিছুই করা হবে। ওদের (দলের নেতা ও কর্মীদের) একা ছাড়ব না।”

তাদের পারিবারিক ঐতিহ্যের কথা স্মরণ করিয়ে সজীব ওয়াজেদ জোর দিয়ে জানিয়েছেন, শেখ মুজিবের পরিবারের সদস্যরা তাদের জনগণকে পরিত্যাগ করবে না এবং আওয়ামী লীগকেও এই পরিস্থিতিতে একলা ছেড়ে দেবে না।

“আওয়ামী লীগ বাংলাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন রাজনৈতিক দল, তাই আমরা আমাদের জনগণের কাছ থেকে দূরে সরে যেতে পারি না। গণতন্ত্র পুনরুদ্ধার হলে উনি অবশ্যই বাংলাদেশে ফিরে আসবেন,” যোগ করেন মি. ওয়াজেদ।

গত পাঁচই আগস্ট সংকটময় পরিস্থিতিতে পদত্যাগের পর দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। সাবেক প্রধানমন্ত্রীর এই পদক্ষেপের ফলে আওয়ামী লীগের অনেক নেতা ও কর্মীদের মধ্যেই ক্ষোভ এবং অসন্তোষের সৃষ্টি হয় বলে জানা গিয়েছে। সেই ক্ষোভকেই ‘প্রশমিত’ করতে এবং দলের নেতা-কর্মীদের ‘আশ্বাস’ জানাতেই মি. ওয়াজেদের এই মন্তব্য বলে রাজনৈতিক মহলের অনুমান।

তিনি বলেছেন “আওয়ামী লীগ ভারতের সব মরশুমের মিত্র”।দলের নেতাকর্মীদের সুরক্ষার জন্য আন্তর্জাতিক চাপ বাড়াতে আর্জিও জানিয়েছেন ভারতকে।

অন্যদিকে, ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের কাছে বাংলাদেশে আইনশৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, “দেশে (বাংলাদেশে)নৈরাজ্য চলছে এবং এই অঞ্চল দ্বিতীয় আফগানিস্তানে পরিণত হচ্ছে।”

এছাড়াও বাংলাদেশের বর্তমান পরিস্থিতির পিছনে পাকিস্তানের হাত থাকতে পারে বলেও মন্তব্য করেছেন মি.ওয়াজেদ।

তার কথায়, “কিছু সার্কামস্টেন্সিয়াল এভিডেন্স (পরিস্থিতিগত প্রমাণ)-এর উপর ভিত্তি করে আমার সন্দেহ হচ্ছে এর পিছিনে পাকিস্তানের আইএসআইয়ের হাত রয়েছে।”

“আন্দোলন এবং হামলা খুব ভালভাবে পরিকল্পনা মাফিক করা হয়েছে।সামাজিক যোগাযোগ মাধ্যমের মারফৎ উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ইন্ধন যোগান হয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকার যা-ই করেছে তাকে নষ্ট করে দেওয়ার জন্য ওরা কাজ করেছে।”

সূত্রঃ B B C NEWS বাংলা

দেশে ফিরে ড. ইউনূস বলেন আইনশৃঙ্খলা ফিরিয়ে আনা হবে প্রথম কাজ

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *