Friday , 20 September 2024

টানটান করুন ত্বক ৬ উপায়ে

টানটান ত্বক কে না চাই।সুন্দর ত্বক মানুষকে করে আকরষণীয়। সূর্যের ক্ষতিকর রশ্মি, ধুলাবালি, ডায়েট ও বয়সের কারণে ত্বক কুচকে যায়। বিশেষজ্ঞরা বলেন, আজকাল ৩৫ বছর হওয়ার আগেই অনেকের ত্বক বুড়িয়ে যাচ্ছে। জীবনযাপনের পরিবর্তনের কারণে এমনটা ঘটছে বলে তারা মনে করেন। নামিদামি সব ক্রিম বা লোশন না লাগিয়ে ঘরোয়া উপায়ে এই সমস্যার সমাধান করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

টানটান
টানটান করুন ত্বক ৬ উপায়ে
  1. ঘরোয়া কোনো উপায়ে ঝুলে যাওয়া ত্বক টানটান করবেন সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগেইয়ে।
  2. স্ট্রবেরি হাতে চটকে নিয়ে প্যাকের মতো করে পুরো মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বককে টানটান করবে।
    ঝুলে যাওয়া ত্বককে টানটান করতে প্রতিদিন এক টুকরা শসা দিয়ে পুরো মুখ ভালো করে ঘষুন।
  3. এক চা চামচ টকদইয়ের সঙ্গে এক চা চামচ ডিমের সাদা অংশ মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এতে মুখের ত্বক টানটান হবে।
  4. দারুচিনির গুঁড়োর সঙ্গে সামান্য হলুদের গুঁড়ো, অল্প চিনি ও অলিভ অয়েল মিশিয়ে মুখে ঘষুন। এটি প্রাকৃতিক স্ক্রাবারের কাজ করবে যা মুখের ত্বককে টানাটন করবে
  5. এক চা চামচ গোলাপজলের সঙ্গে এক চা চামচ চালের গুঁড়ো মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি মুখের ত্বকের মরা কোষ দূর করবে এবং ত্বককে টানটান করবে।
  6. পেঁপে চটকে নিয়ে মুখে লাগান। পাঁচ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ঝুলে যাওয়া ত্বককে টানটান করে এবং চেহারার বয়সের ছাপ দূর করে।

    শরীরের গোপন স্থানের কালো ছোপ দূর করার ৮টি উপায় জেনে নিন

    ফেসবুক পেজ

    আমাদের সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

    এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

    ধন্যবাদ আমাদের সাইটের সাথে থাকার জন্য।

    আশাকরি আমাদের টিপসগুলো আপনাদের কাজে লাগবে।

    যদি সমান্যতম কাজে লাগে তবে একটা ধন্যবাদ দিতে ভুলবেন না।

    আর নিয়মিত টিপস পেতে আমাদের সাথে থাকুন।

Spread the love

Check Also

ব্রণ

পিঠ ভরে গিয়েছে ব্রণ? খরচ না করেই ঘরোয়া উপকারে মিলবে মুক্তি!

অষ্টমীর দিন পিঠখোলা ব্লাউজ পরে কেতা তো দেখাতেই হবে। কিন্তু সেই সময় যদি পিঠে জ্বলজ্বল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *