Friday , 20 September 2024

তীব্র গরমে আরাম রেসিপি

তীব্র গরমে হাঁসফাঁস জনজীবন। এ সময়ে এমন কিছু খেতে ভালোলাগে যা আরাম দেয় শরীরে।গরমের দিনে ঠান্ডা পানীয় জুস এমন জাতীয় কিছু হলে খুব ভাল হয়।শরীর মন দুটাই ভালো লাগে।তাই জেনে নেই এমনি তিনটি গ্রীষ্মের মজাদার রেসিপি জানাচ্ছেন রাইয়ানা কাউসার।

তীব্র
তীব্র গরমে আরাম রেসিপি

 

ম্যাংগো মোহিতো

উপকরণ

ম্যাংগো কিউব ১/২ কাপ, ম্যাংগো পিউরি ১ কাপ, পুদিনা পাতা ১/২ কাপ, লেবুর ছোট টুকরো/ স্লাইস ৫/৬ টুকরো, লেবুর রস ৩/৪ টেবিল চামচ, মধু ২ টেবিল চামচ, বরফের টুকরো পরিমাণমতো, সোডা ওয়াটার পরিমাণমতো, লবণ ১ চিমটি।

প্রণালী

একটি গ্লাসে লেবুর টুকরো, পুদিনা পাতা ও লবণ দিয়ে কাঠের লম্বা প্রেশার হালকা প্রেস করে নিন। লেবুর রস, আমের পিউরি, মধু ও বরফের টুকরো দিয়ে মিশিয়ে নিন। মিক্সড করা সব জিনিসের ওপর সোডা ওয়াটার দিয়ে হালকা করে মিশিয়ে নিন। গ্লাসে লেবুর টুকরো লাগিয়ে, আমের কিউব ও পুদিনাপাতা দিয়ে পরিবেশন করুন।

ম্যাংগো ডিলাইট

উপকরণঃ

ডেসিকেটেড কোকোনাট ১ কাপ, ম্যাংগো পিউরি ১/৩ কাপ, কনডেন্স মিল্ক ১/২ কাপ।

প্রণালী

ডেসিকেডেট কোকোনাট হালকা ভেজে ম্যাংগো পিউরি ও কনডেন্স মিল্ক দিয়ে ৫-৭ মিনিট রান্না করে হালকা ঠান্ডা করে বলের সেইপ দিয়ে নিন। বল গুলোকে ডেসিকেটেড কোকোনাটে গড়িয়ে নিন। বল গুলোকে চকলেট পেপারে নিয়ে পরিবেশন করুন।

ম্যাংগো মুজ কাপ

উপকরণ

ম্যাংগো পিউরি ৬০০ গ্রাম, হুইপড ক্রিম ২৫০ গ্রাম, কনডেন্স মিল্ক ৮০ গ্রাম, ডাইজেসটিভ বিস্কিট ৭৫ গ্রাম, বাটার ২৫ গ্রাম।

প্রণালী

বিস্কিট গুড়া করে বাটার ভালো করে মিশিয়ে ছোট ছোট শটগ্লাসে নিচে চেপে চেপে বসিয়ে ফ্রিজে রেস্ট রাখুন। হুইপড ক্রিম ও কনডেন্স মিল্ক বিট করে সফট পিক হলে তিন ভাগ করে নিন। প্রথম ভাগের ক্রিম নরমাল সাদা থাকবে, দ্বিতীয় ভাগের ক্রিমের সাথে দুই ভাগের একভাগ পিউরি মিলিয়ে নিন যেন ক্রিমের রং হালকা হলুদ হয় ও তৃতীয় ভাগের টিমের সাথে বাকি দুই ভাগ পিউরি মিলিয়ে নিন যেন কিছুটা গাঢ় হলুদ হয়। এই তিনভাগের ক্রিম তিনটি পাইপিং ব্যাগে ভরে নিন। রেস্টে রাখা গ্লাসগুলোতে প্রথমে সাদা ক্রিমের একটি লেয়ার করে দিন, তার ওপরে হালকা হলুদ ক্রিমের লেয়ার দিন এবং সবচেয়ে ওপরে গাঢ় রংয়ের ক্রিমের লেয়ার দিয়ে দিন। ওপরে মাঝে সাদা রংয়ের ক্রিম দিয়ে তার ওপরে ম্যাংগো কিউব ও পুদিনা পাতা দিয়ে পরিবেশন করুন।

হাইপারথাইরয়েডিজম বা হাইপোথাইরয়েডিজম আতঙ্ক নয়

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

চিনি

চিনি খাওয়া ছেড়ে দিলে শরীরে ঘটবে যে পরিবর্তন

এখন কমবেশি অনেকেই প্রায় প্রত্যেকদিন চিনি খেয়ে থাকেন। বাড়িতে বানানো চা কিংবা প্রায় নাস্তায় কমবেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *