Thursday , 19 September 2024

প্রাকৃতিক দাওয়াই লবঙ্গ এখন ত্বকের সমস্যায়

প্রাকৃতিক দাওয়াই লবঙ্গ ত্বক এবং শরীরের জন্যে খুবই উপকারি।যেটি প্রাচীন কাল থেকেই মানুষ ব্যবহার করে আসছে এবং তার পূরণাঙ্গ ফল পেয়েছে। ত্বকের বিভিন্ন সমস্যায় প্রাকৃতিক দাওয়াই হিসেবে ব্যবহৃত হচ্ছে লবঙ্গ। বিশেষ করে ব্রণ, ফুসকুড়ি, ত্বকের লাবণ্য চলে যাওয়া এমনকি মাথার খুসকিও দূর করে লবঙ্গ। এছাড়াও ত্বকের বিভিন্ন দাগ দূর করতে ব্যবহার করতে পারেন লবঙ্গ।

প্রাকৃতিক
প্রাকৃতিক দাওয়াই লবঙ্গ এখন ত্বকের সমস্যায়

ব্রণর হাত থেকে মুক্তি-

লবঙ্গ তেলে রয়েছে অ্যান্চি ব্যাকটেরিয়াল নানা উপাদান। সেই সঙ্গে লবঙ্গ অ্যান্টিসেপটিকেরও কাজ করে। তাই ব্রণ সৃষ্টিকারী ক্ষতিকর ব্যাকটেরিয়াগুলিকে নিমেষে মেরে ফেলে। ফলে ব্রণর প্রকোপ কমতে সময় লাগে না। শুধু তাই নয়, এই তেলে উপস্থিত এত সব উপকারী উপাদানের গুণে ব্রণর দাগ-ছোপও মিলিয়ে যায়।

ত্বকের বয়স কমে-

নিয়মিত লবঙ্গ তেল মুখে লাগিয়ে মিনিটদশেক মালিশ করলে ত্বকের বয়স কমবেই কমবে। বিশেষ করে বলিরেখা মিলিয়ে যেতে দেখবেন সময়ই লাগবে না। কারণ, এতে এমন কিছু ‘অ্যান্টি-এজিং’ উপাদান রয়েছে, যা ত্বককে ভেতর থেকে সুন্দর করে তোলে, যে কারণে ত্বক টানটান থাকে।

যে কোনও দাগ ভ্যানিশ-

মুখে তেল ছিটকে ফোসকা পড়েছে? মশার কামড়ে লাল হয়ে গেছে? লবঙ্গ তেলেই লুকিয়ে সমাধান। লবঙ্গ তেল যে কোনও দাগ সহজেই তুলে দেয়। সেই সঙ্গে স্কিন টোন ভালো হয়। দাগ ছোপ মিলিয়ে যায়।

শুষ্ক ত্বকের জন্য-

শীতকালে ত্বক এমনিতেই শুকনো থাকে। ফলে মুখ একটু বেশি শুকনো লাগে। তাই এই সময় ত্বকের বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। যেকারণে রাতে ঘুমোতে যাওয়ার আগে লবঙ্গ তেল লাগালে খুব ভালো ফল পাবেন। ফলে বাহ্যিক লাবণ্য বাড়তেও সময় লাগে না।

খুশকি দূর করতে-

যে কোনও ছত্রাক ব্যাকটেরিয়ার বংশবৃদ্ধি রোধ করতে লবঙ্গ দারুণ কাজে দেয়। বিশেষ করে চুল পড়া কমাতে এবং চুলের সৌন্দর্য বাড়াতে লবঙ্গ তেলের জুড়ি মেলা ভার। এক্ষেত্রে আধ চামচ লবঙ্গ তেলের সঙ্গে সম পরিমাণ অলিভ অয়েল মিশিয়ে সেই মিশ্রণ চুলের গোড়ায় লাগিয়ে মিনিটদশেক মাসাজ করতে হবে। মিনিটকুড়ি বাদে ঠান্ডা জল দিয়ে আরেকবার চুল ধুয়ে নিতে ভুলবেন না যেন! নিয়মিত এই ভাবে চুলের যত্ন নিলেই উপকার মিলবে। লবঙ্গ তেল আর লেবুর রস একসঙ্গে মিশিয়ে লাগালেও খুশকি চলে যায়।

ছেলেদের ফেশিয়াল করা কেন জরুরি

ফেসবুক পেজ

 

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

ব্রণ

পিঠ ভরে গিয়েছে ব্রণ? খরচ না করেই ঘরোয়া উপকারে মিলবে মুক্তি!

অষ্টমীর দিন পিঠখোলা ব্লাউজ পরে কেতা তো দেখাতেই হবে। কিন্তু সেই সময় যদি পিঠে জ্বলজ্বল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *