Friday , 20 September 2024

বাহরাইনে দূতাবাসে প্রবাসী শ্রমিকদের গ্রীষ্মকালীন সচেতন অনুষ্ঠান

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস প্রবাসী শ্রমিকদের জন্য একটি গ্রীষ্মকালীন সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করেছিল গত বৃহস্পতিবার। অনুষ্ঠানটি বাহরাইনের সিফ এলাকার একটি নির্মাণাধীন ভবনে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের জন্য আয়োজন করা হয়, যেখানে দূতাবাসের সঙ্গে বাহরাইনের শ্রম মন্ত্রণালয়, শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের প্রতিনিধিরাও অংশগ্রহণ করেন।

বাহরাইনে
বাহরাইনে দূতাবাসে প্রবাসী শ্রমিকদের গ্রীষ্মকালীন সচেতন অনুষ্ঠান

এ অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েস সভাপতিত্ব করেন। দূতাবাসের প্রথম সচিব মো. মাহফুজুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এ ছাড়া বাহরাইন শ্রম মন্ত্রণালয়ের সচেতনতা ও নির্দেশনা বিভাগের প্রধান হুসাইন আল-হুসাইনি, শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষের প্রতিরোধমূলক পরিদর্শন বিশেষজ্ঞ রানা আল-আহমাদ ও ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের সদস্য ফাতিমা মোহাম্মদ অংশগ্রহণ করেন।

চার্জ দ্য অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েস বাহরাইন সরকার দ্বারা নির্ধারিত সব স্বাস্থ্য ও সুরক্ষা নির্দেশিকা মেনে চলার পাশাপাশি শ্রমিকদের স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়ার গুরুত্বের ওপর আলোচনা করেন। তিনি সবাইকে পর্যাপ্ত পানি পান করা ও নিরাপত্তার স্বার্থে দুপুরের প্রখর রোদে কাজ না করার জন্য নির্দেশ দেন।

শ্রম মন্ত্রণালয়ের সচেতনতা ও নির্দেশনা বিভাগের প্রধান হুসাইন আল-হুসাইনি বক্তব্যে কর্মীদের কর্মস্থলে কাজ করার সময় দৃশ্যমান জ্যাকেট, হেলমেট ও সেফটি শু পরিধানসহ সব ধরনের নিরাপত্তা নির্দেশিকা মেনে চলার জন্য আহ্বান জানান। তিনি মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, গত জুলাই ও আগস্ট মাসে দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সরাসরি সূর্যালোকের নিচে এবং খোলা জায়গায় কাজ করার নিষেধাজ্ঞার কথাও উল্লেখ করেন। তিনি বলেন, ‘যদি কোনো স্পনসর বা সুপারভাইজার আপনাদের গ্রীষ্মকালীন নিষেধাজ্ঞার সময় কাজ করতে বাধ্য করেন, তাহলে বাহরাইন সরকারের হটলাইন নম্বর 80008001-এ কল করে আপনার অভিযোগটি জানান। সংশ্লিষ্ট মন্ত্রণালয় আপনার অভিযোগের আলোকে বিষয়টি সঠিকভাবে তদন্ত করে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করবে।

সবশেষে উপস্থিত সব কর্মীর মধ্যে দূতাবাস থার্মস ফ্লাস্ক (যাতে পানি ঠান্ডা থাকে), জুস ও দুপুরের খাবার বিতরণ করে। অনুষ্ঠানে সব বাংলাদেশি কর্মীদের জন্য বিনা মূল্যে মেডিকেল কুপনও প্রদান করা হয়। বিদেশি অতিথি ও উপস্থিত সব প্রবাসী কর্মীর জন্য এই সুন্দর আয়োজনের জন্য দূতাবাসকে বিশেষভাবে ধন্যবাদ জানানো হয়। দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরাও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

সূত্রঃ প্রথম আলো

কুকিজের সহজ রেসিপি জানুন

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *