Friday , 20 September 2024

বিশুদ্ধ পানি বন্যায়

বিশুদ্ধ পানি বন্যায় খুব কষ্টের। বন্যার কারণে এখন সবচেয়ে বেশি দেখা দিয়েছে খাবার পানির সংকট। আমরা জানি পানির অপর নাম জীবন। কিন্তু সেটা যদি বিশুদ্ধ না হয় তাহলে সে পানি পান করলে নানা ধরনের রোগের কারণ হয়ে দাঁড়াবে।

বিশুদ্ধ
বিশুদ্ধ পানি বন্যায়

বন্যর কারণে দুর্গত এলাকায় টিউবওয়েলসহ খাবার পানির বিভিন্ন উৎসও ক্ষতিগ্রস্ত। ফলে এমন সময় খাবার পানির সংকট হওয়াটা স্বাভাবিক। অন্যদিকে একজন মানুষের দৈনন্দিন জীবনে পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হয়। এর ব্যতিক্রম ঘটানো তো কখন সম্ভব নয়।

আর যদি বিশুদ্ধ পানি পান না করি তাহলে তো ডায়রিয়া, কলেরা, আমাশয় প্রভৃতি পানিবাহিত রোগে আক্রান্ত হতে হবে। তাই আমাদের জানতে হবে কীভাবে পানি খাবার করতে হয়। যেমন পানি ফুটিয়ে পান করা বা ফিটকিরি ব্যবহার করে খাবার পানি বিশুদ্ধ করে পান করা। আর এসব ক্ষেত্রে আমরা যদি সচেতন থাকি তাহলে সম্ভব এসব সমস্যা মোকাবিলা করা।

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় খাবারের তীব্র সংকটে দুর্গত মানুষ অনেকটাই মানবেতর জীবনযাপন করছেন। খাদ্য নেই, পানি নেই, গো খাদ্য নেই, পানিবন্দি লাখ লাখ মানুষের মাঝে হাহাকার অবস্থা।

সূত্রঃ প্রথম আলো 

বানভাসি মানুষের পাশে দাঁড়ান বলেন রাষ্ট্রপতি

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *