Thursday , 19 September 2024

বিশেষ সভায় বসেছে পিএসসি, আসতে পারে কি সিদ্ধান্ত

বিশেষ সভা ডেকেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কোনো সভা ডাকল পিএসসি। আজ সোমবারের এ সভায় কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন পিএসসির একাধিক কর্মকর্তা।

বিশেষ
বিশেষ সভায় বসেছে পিএসসি, আসতে পারে কি সিদ্ধান্ত

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা সোমবার প্রথম আলোকে বলেন, সভা চলছে। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কোন সভা । এখানে গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

নিয়োগ পরীক্ষাসংক্রান্ত কাজ কার্যত বন্ধ রেখেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৪৪তম বিসিএসের ভাইভা কার্যক্রম বন্ধ, ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষায় খাতা দেখায় গতি নেই ও ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা এ মাসে হওয়ার কথা থাকলেও অনিশ্চিত। সব মিলিয়ে একধরনের স্থবিরতা দেখা গেছে পিএসসিতে। সংশ্লিষ্টরা বলছেন, ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার গঠনের আগে দেশে যে পরিস্থিতি ছিল, তা এখন কেটে গেছে। ধীরে ধীরে অবস্থা স্বাভাবিক হচ্ছে। এখন দ্রুতই গতি ফিরবে পিএসসিতে।

পিএসসির একাধিক কর্মকর্তা প্রথম আলোকে বলেন, ছাত্রদের আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে পিএসসি নিয়োগ কার্যক্রম বন্ধ করেছিল। তখন ক্যাডার, নন-ক্যাডার ও বিভাগীয় নানা পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছিল। এখন সেগুলো আবার কীভাবে চালু করা যায়, তা নিয়ে ভাবা হচ্ছে। নতুন অন্তর্বর্তী সরকারের সঙ্গে কথা বলে এটি ঠিক করা হতে পারে। তবে পিএসসি একেবারেই স্থবির হয়নি। বিভাগীয় নানা কার্যক্রম চলছে। কেবল নিয়োগ পরীক্ষা ও বিভাগীয় পরীক্ষাগুলো বন্ধ রাখা হয়েছে।

সূত্রঃ প্রথম আলো 

পালিয়েছেন ৯০ জন মন্ত্রী-এমপি

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

হত্যা

চোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলের অতিথিকক্ষে

চোর সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের অতিথিকক্ষে আটকে রেখে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা …