Friday , 20 September 2024

বৃষ্টিপাত সর্বোচ্চ সিলেটে

বৃষ্টিপাত সর্বোচ্চ সিলেটে,বেড়েছে নদ-নদীর পানি।সিলেটে গতকাল সোমবার সকাল থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে।সিলেটে মৌসুমি বায়ুর প্রভাবে গতকাল সোমবার সন্ধ্যার পর থেকে আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টানা বৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টা থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত ১৮ ঘণ্টায় জেলায় ২১৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে, যা দেশের মধ্যে সর্বোচ্চ।

বৃষ্টিপাত
বৃষ্টিপাত সর্বোচ্চ সিলেটে

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় আছে। এ কারণে বৃষ্টিপাত হচ্ছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত সিলেটে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।সিলেট পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, বৃষ্টিপাত বাড়ায় সিলেটের নদ-নদীর পানিও বেড়েছে। এর মধ্যে কুশিয়ারা নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে শুরু করেছে। নদীর ওই পয়েন্টে আজ দুপুর ১২টার দিকে পানি বিপৎসীমার ৪১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এ ছাড়া সুরমা, সারিঘাট, ধলাই নদের পানিও বেড়েছে। তবে সেগুলোর পানি বিপৎসীমা অতিক্রম না করলেও কাছাকাছি পৌঁছেছে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মো. আবদুল মুঈদ প্রথম আলোকে বলেন, গতকাল সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেটে বৃষ্টি হয়েছে ২০৮ দশমিক ৪ মিলিমিটার, যা দেশের মধ্যে সর্বোচ্চ। পরে মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টার মধ্যে বৃষ্টি হয়েছে ২৮ মিলিমিটার।
সোমবার সন্ধ্যার পর থেকে বৃষ্টিপাতের ফলে নগরের বাসিন্দাদের মধ্যে অনেকেই ভোগান্তিতে পড়েছেন। মঙ্গলবার সকালেও বৃষ্টি থাকায় মানুষজনের চলাচল কম দেখা গেছে। যানবাহন চলাচলও কম ছিল।

নগরের জিন্দাবাজারে ব্লু-ওয়াটার শপিং সিটি নামে একটি বিপণিবিতানের কাপড়ের ব্যবসায়ী রাজু আহমদ প্রথম আলোকে বলেন, সম্প্রতি আন্দোলন–সংগ্রামের কারণে এমনিতে ক্রেতাদের উপস্থিতি কম। এর মধ্যে সোমবার সন্ধ্যার পর থেকে টানা বৃষ্টি শুরু হয়েছে। ফলে মার্কেট ক্রেতাশূন্য। এমন অবস্থায় ব্যবসায়ীরা সংকটে পড়েছেন।

 

মোসারাত হত্যায় আবারো এমডি আনভীরের শাস্তি দাবি

শোক দেখানোর প্রতিযোগিতা নাকি সমবেদনা;প্রথম আলো

বাংলাদেশের বিপক্ষে আবরারকে একাদশে না রাখাতে খেপেছে আকমল

 

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *