Friday , 20 September 2024

বেইজ মেকাপ নিজেই করুন

বেইজ মেকাপ মানেই সৌন্দর্য বাড়ায়। সাজগোজ করতে কে না পছন্দ করে। তবে মেকআপ কেবল সাজগোজের পরিভাষাই নয়, মেকআপ এখন আত্মবিশ্বাসেরও বহিঃপ্রকাশ। আর এই আত্মবিশ্বাসই বাহ্যিক সৌন্দর্যকে ফুটিয়ে তোলে।

বেইজ মেকাপ
বেইজ মেকাপ নিজেই করুন

সুন্দর করে সাজানো সবকিছুই দেখতে ভালো লাগে। মেকআপ সুন্দর করে ফুটিয়ে তুলতে চাই সুন্দর ও পরিপাটি বেজ।মেকআপের বেজ কীভাবে করতে হয়, তা জানিয়েছেন শোভন মেকওভার বিউটি ক্লিনিক ও সেলুনের রূপ বিশেষজ্ঞ শোভন সাহা।

প্রথমে যে বিষয়টি নিশ্চিত করতে হবে, তা হলো ত্বকের অবস্থা। আপনার ত্বক তৈলাক্ত নাকি শুষ্ক, তার ওপর নির্ভর করবে আপনি কী ধরনের পণ্য দিয়ে বেজ মেকআপ করবেন।

অবশ্যই এটি খেয়াল রাখতে হবে যে, শুষ্ক ত্বকের পণ্য তেলতেলে ত্বকে ব্যবহার করা যাবে না। সেটি হলে বেজ মেকআপ কখনোই ঠিকমতো বসবে না।

বেজ মেকআপের প্রথম ধাপ হলো একটি ভাল প্রাইমার ব্যবহার করা। তৈলাক্ত ত্বকের জন্য যেকোনো মেটাল প্রাইমার ভালো কাজ করে। আর শুষ্ক ত্বকের জন্য ডিউই বা ময়েশ্চারাইজিং প্রাইমার প্রয়োজনীয়।

প্রাইমার দেয়ার পর কনসিলার দিয়ে ডার্ক সার্কেলগুলো ঢেকে দিতে হবে। মুখের যে জায়গাগুলো সাধারণত একটু কালো দাগ বা স্বাভাবিক রঙের তুলনায় একটু গাঢ়, তা সমানভাবে মিলিয়ে নিতে কনসিলার ব্যবহার করা হয়ে থাকে। যেমন চোখের নিচের কালো দাগ ও ঠোঁটের দুই পাশের অংশ।

বেজ মেকআপ নিজেই করুন 

তারপর ত্বকের ধরন অনুযায়ী প্রয়োজন ফাউন্ডেশনের। এ ক্ষেত্রেও তেলতেলে ও শুষ্ক ত্বকের ধরন অনুযায়ী ম্যাট ফাউন্ডেশন বা ময়েশ্চারাইজিং ফাউন্ডেশন বেছে নিতে হবে।

প্রাইমার ও কনসিলার দেয়ার ২-৩ মিনিট পর ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে ভালো ফল পাবেন। এতে প্রাইমার ত্বকে ভালো করে মিশে যায়। আর ফাউন্ডেশনও ভালো ব্লেন্ড হয়।

ফাউন্ডেশনও বেছে নিতে হবে ত্বকের ধরন বুঝে। ত্বকের চেয়ে বেশি হালকা বা গাঢ় রঙের ফাউন্ডেশন সবসময়ই কৃত্রিম ভাব ফুটিয়ে তোলে।

ন্যাচারাল বেজ মেকআপের জন্য শেড মিলিয়ে নেয়াটা খুব জরুরি। সমানভাবে মুখের সব জায়গার শেড মিলিয়ে নিতে হবে। ফাউন্ডেশনের চেয়ে এক শেড হালকা হবে কনসিলারেরটা।

ফাউন্ডেশন কিংবা কনসিলার দুটোই নিখুঁত লাগে ব্লেন্ডিংয়ের ওপর। একটি বিউটি ব্লেন্ডারের মাধ্যমে চেপে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে যেন কোনো ছোপ ছোপ ভাব না থাকে। সব শেষে পাউডার দিয়ে তা সেট করে নিতে হবে। এ ক্ষেত্রে লুজ পাউডার বা অন্য কোনো পাউডার ব্যবহার করা যেতে পারে।

এভাবেই আপনি বেজ মেকআপ তৈরি করে নিতে পারেন। বেজের ওপর যেকোনো লুক ফুটিয়ে তুলতে পারেন অনায়াসে।

পরিপাটি রাখুন নিজেকে ৭টি উপায়ে

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

 

Spread the love

Check Also

বিয়ে উপলক্ষে ত্বক উজ্জ্বল করতে যা খাবেন

বিয়ে বাড়ির মূল আকর্ষণ থাকে বর-কনে। আর এই দিনে কনে চায় তাকে যেন দেখতে সবচেয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *