Tuesday , 17 September 2024

মাংস দ্রুত সেদ্ধ করবেন যেভাবে

মাংস না হলে কোনো অনুষ্ঠান মজে না। দ্রুত সুস্বাদু মাংসটি তৈরি করতে প্রথমেই মনোযোগ দিতে হবে মাংস নির্বাচনে। রানের মাংসটিও নির্বাচন করুন এটি খুব সহজেই সেদ্ধ এবং সুস্বাদু হয়। কেটেও নিতে হবে সঠিকভাবে। মাংসের টুকরো ঠিকঠাক ভাবে কাটার ওপরও নির্ভর করে মাংসের সেদ্ধর বিষয়টি।

মাংস
মাংস দ্রুত সেদ্ধ করবেন যেভাবে

 

কোরবানির ঈদ মানেই মাংসের ছড়াছড়ি। এটি রান্নার সবচেয়ে বড় সমস্যা হচ্ছে এগুলো রান্না করা বেশ সময়সাপেক্ষ। গরু কিংবা খাসির মাংস রান্না করতে গেলেই বিড়ম্বনায় পড়তে হয়? মাংস সেদ্ধ না হওয়ায় কোনোভাবেই অল্প সময়ে রান্না করতে পারেন না? চিন্তা নেই, অল্প সময়ে মাংস রান্না করতে আপনাকে কৌশল অবলম্বন করতে হবে।

অনেক সময় হুট করে মেহমান আসার খবর পেলে মাংস রান্না নিয়ে বিপাকে পড়তে হয়। এটি সেদ্ধ হতে কতক্ষণ লাগবে, কতক্ষণে অতিথি বা বাড়ির লোকের পাতে মাংস পড়বে তা নিয়ে রাঁধুনির চিন্তার শেষ থাকে না।

রাতেই মাংসগুলো ম্যারিনেট করে রাখুন। ম্যারিনেটে ব্যবহার করুন কাঁচা পেঁপের পেস্ট। পেঁপের পেস্ট প্রাকৃতিকভাবে মাংসকে নরম করে দেয়। এছাড়াও ব্যবহার করতে পারেন দই। পুরো রাত ম্যারিনেট করে রাখলে মাংসগুলো নরম এবং রসালো সুস্বাদু হবে। তবে যদি হাতে সময় একেবারেই না থাকে সেক্ষেত্রে শুধু লবণ মাখিয়ে রাখুন দু ঘণ্টা। এতেও কাজ হবে। তবে রান্নার আগে লবণ ভালোভাবে ধুয়ে নিতে হবে।

রান্নার ধরণের ওপরও নির্ভর করে এটা কতটা সেদ্ধ হবে। ভালোভাবে সময় নিয়ে কম আঁচে কষিয়ে রান্না করা হলে মাংসও  সেদ্ধ হবে দারুণ ভাবে। তবে যদি একেবারেই হাতে কম সময় থাকে সেক্ষেত্রে ভালোভাবে কষিয়ে প্রেশার কুকারে তুলে দিন। ব্যাস, বিশ মিনিটে মজাদার কষা মাংসের তরকারি রেডি হয়ে যাবে।

একটানা কতক্ষণ এসি চালাবেন জেনে নিন

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

আনারস

আনারস কেক যেভাবে বানাবেন

আনারস কেক! অনেকেই আছেন, যাঁরা মিষ্টিজাতীয় খাবার অনেক পছন্দ করেন। ভাজাপোড়া খাবার এড়িয়ে চলেন। তাঁদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *