Friday , 20 September 2024

মুখকে দাগহীন করে তুলবে এই ৪ টি জিনিস

মুখকে উজ্জ্বল করতে  না ভালো লাগে কিন্তু অনিয়ম ও ভুল জীবন যাপনের জন্যে, আজকাল সকলের মুখেই দাগ, রেখা ও ব্রন থাকেই। মুখে কালো দাগ থাকলে মুখ খুব বাজে দেখায়। এর ফলে শুধু আপনার আকর্ষণই কমে না, মুখের উজ্জ্বলতাও হারিয়ে যেতে শুরু করে। আপনার মুখেও যদি কালো দাগ থাকে, তাহলে আপনি ৪টি জিনিসের সাহায্যে দূর করতে পারেন।

মুখকে
মুখকে দাগহীন করে তুলবে এই ৪ টি জিনিস

আসুন জেনে নিই মুখের দাগহীন করতে কোন ঘরোয়া জিনিস ব্যবহার করা যায়। মুখের কালো দাগ দূর করাতে অনেক ঘরোয়া উপায় উপকারী প্রমাণিত হয়েছে।

মুখ দাগহীন করতে নিচের ঘরোয়া উপায়গুলো ব্যবহার করা যেতে পারে। আসুন তাদের সম্পর্কে জানি।

১) ফিটকারী:-

মুখের কালো দাগ দূর করতে অ্যালম ফেস টোনার খুবই উপকারী। বাড়িতে এটি তৈরি করতে, একটি পাত্রে জল নিন এবং এতে 1 চা চামচ ফিটকির গুঁড়া মেশান। প্রায় 1 ঘন্টা পরে, জলটি ফিল্টার করুন এবং এতে অ্যালোভেরা জেল, ভিটামিন ই ক্যাপসুল এবং লেবুর রস যোগ করুন। এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে ভরে নিন এবং ফেস টোনার হিসেবে প্রতিদিন ব্যবহার করুন।

২) টমেটো:-

টমেটোতে রয়েছে ব্লিচিং এজেন্ট, যা ত্বকের রং হালকা করে এবং দাগ কমায়। এর জন্য টমেটো পিষে পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩) বাটারমিল্ক:-

মুখের কালো দাগ দূর করতেও বাটার মিল্ক উপকারী। এতে উপস্থিত ল্যাকটিক অ্যাসিড ত্বকের মৃত কোষ দূর করে ত্বককে দাগহীন করে। তুলোর মধ্যে কিছু মাখন নিয়ে মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৪) পেঁপে:-

কালো দাগ দূর করতেও পেঁপে ব্যবহার করা যেতে পারে। প্রথমে আপনি পাকা পেঁপে পিষে একটি পেস্ট তৈরি করুন এবং এই পেস্টটি মুখে লাগান এবং 20 মিনিট অপেক্ষা করুন। সপ্তাহে একবার এটি করলে দাগ দূর হবে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক।

রূপচর্চাতে চন্দনের ব্যবহার

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

 

Spread the love

Check Also

ব্রণ

পিঠ ভরে গিয়েছে ব্রণ? খরচ না করেই ঘরোয়া উপকারে মিলবে মুক্তি!

অষ্টমীর দিন পিঠখোলা ব্লাউজ পরে কেতা তো দেখাতেই হবে। কিন্তু সেই সময় যদি পিঠে জ্বলজ্বল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *