Friday , 20 September 2024

রোপ স্কিপিং শরীরের জন্যে যত উপকার

রোপ স্কিপিং শরীরের জন্যে খুবই উপকারী।শরীরচর্চা শরীর ভালো রাখে। তবে রোজ জিমে দৌড়বেন নাকি ঘরে বসে ইয়োগা করবেন অনেকে ভেবে পান না। কিন্তু এর সমাধান কিন্তু রয়েছে ছোটবেলার একটি খেলায়। শরীরের সুস্থতায় রোজ দড়িলাফ অত্যন্ত কার্যকরী। রোপ স্কিপিং ক্যালোরি ঝরাতে সাহায্য করে। শুধু তাই নয় রোজ ১৫ মিনিট দড়িলাফ খেললে কিছু রোগের ঝুঁকি কমে যায়।

রোপ
রোপ স্কিপিং শরীরের জন্যে যত উপকার

জেনে নেওয়া যাকঃ-

হার্টের রোগ 

হৃদরোগে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ আশঙ্কাজনকভাবে বাড়ছে। অনিয়ন্ত্রিত জীবনযাপন, অস্বাস্থ্যকর খাবারের অভ্যাস হার্টের রোগের ঝুঁকি বাড়ায়। রোজ দড়িলাফ খেলার অভ্যাস হৃদরোগের ঝুঁকি কমায়।

হাড় ও পেশির সমস্যা

রোজ দড়িলাফের অভ্যাসে হাড় ও পেশি মজবুত হয়। হাড়ের ক্ষয় রোধ করে এই ধরনের শারীরিক কসরত। তাছাড়া যেকোনো বয়সে পেশি সংক্রান্ত অনেক সমস্যা মাঝেমাঝেই দেখা দেয়। দড়িলাফ খেললে অনেক সুফল পাওয়া যায়।

মানসিক স্বাস্থ্য

দড়িলাফ খেললে শুধু শরীর নয় ভালো থাকবে আপনার মনও। মানসিকভাবে সুস্থ থাকতেও এই শরীরচর্চা ভীষণ উপকারি। এতে মানসিক অবসাদ কমে।

ছেলেবেলায় স্কিপিং বা দড়ি লাফ খেলার কথা মনে আছে? আমরা যারা একটু গ্রামে বড় হয়েছি তখন কিন্তু কিছু না বুঝেই শুধুমাত্র খেলার ছলে দড়ি লাফাতাম। তখন এতো আধুনিক স্কিপিং রোপ ছিল না। আজকাল কিন্তু সেই দড়ি লাফানো একটি দারুণ ব্যায়াম হিসেবে পরিচিত। আপনার স্বাস্থ্য ফিট রাখতে, ওজন কমাতে, শরীরের ঘাম ঝরাতে দড়ি লাফের বিকল্প খুব কম।

লিচু ভালোতা যেভাবে চিনবেন জানুন

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

চিনি

চিনি খাওয়া ছেড়ে দিলে শরীরে ঘটবে যে পরিবর্তন

এখন কমবেশি অনেকেই প্রায় প্রত্যেকদিন চিনি খেয়ে থাকেন। বাড়িতে বানানো চা কিংবা প্রায় নাস্তায় কমবেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *