Friday , 20 September 2024

লুট হওয়া অস্ত্র সাত দিনের মধ্যে জমা দেয়ার নির্দেশ

লুট পাট শুরু হয় আন্দোলনকে ঘিরে। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার সময় লুট হওয়া অস্ত্র আগামী সাত দিনের মধ্যে থানায় জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) এম সাখাওয়াত হোসেন।

লুট
লুট হওয়া অস্ত্র সাত দিনের মধ্যে জমা দেয়ার নির্দেশ

সোমবার সকাল ১০টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আহত আনসার সদস্যদের পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি কঠোরভাবে নির্দেশ দেন, আগামী সাত দিনের মধ্যে (সোমবারের মধ্যে) অস্ত্র জমা না দিলে অস্ত্র উদ্ধার অভিযান শুরু হবে। তখন অস্ত্র পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, “অস্ত্র জমা না দিলে দুটি মামলা হবে। একটি হচ্ছে- অবৈধ অস্ত্র মামলা। অন্যটি হচ্ছে- সরকারিভাবে নিষিদ্ধ অস্ত্র কাছের রাখার মামলা। সেটার জন্য আন্তর্জাতিক আদালতেও যাওয়া যেতে পারে”।

“যদি নিজেরা জমা দিতে না পারেন তাহলে কারো মাধ্যমে দেন। যেটাই হোক এই অস্ত্রগুলো আমাদের দরকার”, তিনি বলেন।

সাখাওয়াত হোসেন আরো বলেন, “নিষিদ্ধ অস্ত্র যেগুলো বাইরে পাওয়া যায় না, যেগুলো সিভিলিয়ানদের হাতে যাওয়ার কথা না, সেটার অথরাইজ পুলিশ, র‌্যাবকে করা হয়েছিল। একটা সিভিলিয়ান ছেলে সেভেন পয়েন্ট সিক্স টু মডেলে অস্ত্র নিয়ে চলে গেছে। তার মানে এই রাইফেল আর ফেরত আসেনি”।

সূত্রঃ B B C NEWS বাংলা

বিচারের মুখোমুখি হতে হবে অবশ্যই শেখ হাসিনাকে, রয়টার্সকে নাহিদ

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …