Thursday , 19 September 2024

সঙ্গীর সঙ্গে মতের মিল হয়না, সামলাবেন যেভাবে

অনেকের প্রেম চুম্বকের মতো। বিপরীত মেরুতেই যত আকর্ষণ। উল্টো স্বভাবের মানুষটাকেই যেন বেশি করে মন চায়। কিন্তু সম্পর্কের মধ্যে মতের মিল হয়না, হতেই থাকে।

মতের মিল
সঙ্গীর সঙ্গে মতের মিল হয়না, সামলাবেন যেভাবে

সঙ্গীর সঙ্গে মতের মিল হয়না, সামলাবেন যেভাবে

কারণে অকারণে মতবিরোধ। এমন হলে সামলাবেন কেমন করে? উপায় সব কিছুরই রয়েছে। আজকের প্রতিবেদনে জানাব এমন কিছু উপায়, যাতে সম্পর্ক হবে ফেবিকলের মতো শক্ত। চলুন, তাহলে জেনে নেওয়া যাক।

বিশ্বাস রাখুন:

বিশ্বাসে মেলায় বস্তু, তর্কে বহু দূর। যেকোনো সম্পর্কের ক্ষেত্রেই এই বাক্যটি গুরুত্বপূর্ণ। আর বিপরীত মেরুর দুটি মানুষের ক্ষেত্রে আরো বেশি করে প্রযোজ্য। একটু বিশ্বাস করে সঙ্গীকে ছাড়তে শিখুন। এতে লাভ আপনারই হবে।

আরো পড়ুন

বউ-শাশুড়ির মধুর সম্পর্ক করবেন যে উপায়ে

রূপচর্চায় জবা ও গোলাপ ফুলের ব্যবহার

নিজের মতো থাকতে দিন:

‘গিভ মি সাম স্পেস’— কোনো হলিউড সিনেমায় এই কথাটি শুনেই থাকবেন। সত্যিই কখনো কখনো সম্পর্কে একটু দূরত্বের প্রয়োজন। খুব কাছাকাছি চলে এসে দৃষ্টি ঝাপসা হয়ে যাবে। আর তাতেই সম্পর্ক তিক্ত হতে শুরু করে।

উল্টো দিকের মানুষটাকে একটু নিজের মতো থাকতে দেওয়া উচিত। এতে পারস্পরিক সম্মান বজায় থাকে।

আরো পড়ুন

বউ-শাশুড়ির মধুর সম্পর্ক করবেন যে উপায়ে

রূপচর্চায় জবা ও গোলাপ ফুলের ব্যবহার

আবেগকে সময় দিন:

রাগ আর অভিমান সম্পর্কের সবচেয়ে বড় শত্রু। সঙ্গীর কোনো কাজে আপনার রাগ বা অভিমান হয়ে থাকলে সঙ্গে সঙ্গে রিঅ্যাক্ট করে ফেলবেন না। একটু আলাদা জায়গায় চলে যান। নিজের রাগ, ক্ষোভ, আবেগকে প্রশমিত হতে দিন। তাহলেই আপনি যুক্তি দিয়ে বিচার করতে সক্ষম হবেন।

পাশে থাকুন:

হতে পারে আপনি যেটা করতে পছন্দ করেন না, তা আপনার সঙ্গীর পছন্দ। ধরুন আপনার খেলা দেখতে একেবারেই ভালো লাগে না, কিন্তু সঙ্গীর আবার খেলা দেখতে না পারলে মন কেমন করে। ইচ্ছে না থাকলেও তাকে সঙ্গ দিন। একান্ত দেখতে ইচ্ছে না করলে সেখানে বসে নিজের ইচ্ছেমতো অন্য কাজে মন দিতে পারেন। কিন্তু পাশাপাশি তো থাকা হবে।

মিল খুঁজুন:

বিপরীত মেরুর মানুষদেরও কিছু না কিছু তো মিল থাকে। সেটা খুঁজে বের করার চেষ্টা করুন। একান্ত না থাকলে তৈরি করুন। প্রয়োজনে কোনো ইনডোর গেম খেলতে পারেন। এতে সম্পর্ক আরো পোক্ত হবে।

নতুনত্বে ভয় পাবেন না:

জীবন পরিবর্তনশীল। পরিবর্তন যদি ভালোর জন্য হয়, আর ভালোবাসার জন্য হয় তাকে আপন করে নিতে তো কোনো সমস্যা নেই। নতুনত্বকে ভয় পাবেন না। বরং তাকে মুক্ত মনে আলিঙ্গন করুন।

সূত্র : সংবাদ প্রতিদিন

ফেসবুক পেজ

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ডিম

প্রতি দিন দুটো সিদ্ধ ডিম খেলে শরীরের কী কী ঘাটতি মিটবে?

পুষ্টিবিদেরা বলছেন ডিম খাওয়া বা না-খাওয়া নির্ভর করবে যিনি খাচ্ছেন, তাঁর স্বাস্থ্যের উপরে। কিন্তু এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *