Friday , 20 September 2024

সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আরও ১০ মামলা

সাবেক প্রধানমন্ত্রী পদে থাকাকালীন সময়ে কোটা সংস্কার আন্দোলন শুরু হয়। কোটা সংস্কার আন্দোলন ও সংঘর্ষে নিহতের ঘটনায় ঢাকাসহ সারাদেশে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরও দশটি মামলা দায়ের করা হয়েছে।

সাবেক
সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আরও ১০ মামলা

শনিবার রাত থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত এই মামলাগুলো দায়ের করা হয় বলে পত্রিকাটি নিশ্চিত করেছে।

এর মধ্যে ঢাকার সূত্রাপুর থানা, মতিঝিল থানা, লালবাগ থানা, তেজগাঁও থানা এবং নারায়ণগঞ্জ থানায় একটি করে মোট পাঁচটি মামলা, রংপুরে, জয়পুরহাটে একটি ও নাটোরে একটি মামলা দায়ের হয়েছে।

এর মধ্যে ১১ বছর আগে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে গণহত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

এ নিয়ে রোববার পর্যন্ত শেখ হাসিনার বিরুদ্ধে ১৭ টি মামলা দায়ের করা হয়েছে। এর আগে গত চার দিনে ঢাকায় আরো পাঁচটি মামলা দায় করা হয়। যার মধ্যে ৪টি হত্যা মামলা এবং একটি অপহরণ ও নির্যাতনের মামলা।

এ ছাড়া কোটা সংস্কার ও সরকার পতনের আন্দোলনে হত্যার অভিযোগ এনে ঢাকা, নারায়ণগঞ্জ, রংপুর, জয়পুরহাট ও নাটোরে এদিন আরো ছয়টি মামলা হয়েছে। সবকয়টি মামলায় শেখ হাসিনাকে আসামি করা হয়েছে।

এরপর শাপলা চত্বরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়ে মাদ্রাসাছাত্র ও পথচারীদের ওপর গণহত্যা চালানো হয়। পরে লাশ সিটি করপোরেশনের গাড়িতে করে নিয়ে গুম করা হয়। নিহত ব্যক্তিদের পরিবার থানায় মামলা করতে গেলে তা নেওয়া হয়নি।

সূত্রঃ B B C NEWS বাংলা

বিরোধী দলের প্রতি কোনো আস্থা নেই

ফেসবুক পেজ

 

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *