Friday , 20 September 2024

সাবেক শিক্ষামন্ত্রী ও তাঁর পরিবারের ব্যাংক হিসাব

সাবেক শিক্ষামন্ত্রী ও তাঁর পরিবারের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। তাঁদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত এবং ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে।

সাবেক
সাবেক শিক্ষামন্ত্রী ও তাঁর পরিবারের ব্যাংক হিসাব

বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছে এ-সংক্রান্ত নির্দেশনা–সংবলিত চিঠি পাঠিয়েছে। চিঠিতে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তাঁর স্ত্রী এমা ক্লারা বাটন এবং তাঁদের দুই সন্তান নীনা এমিলি ফাওজিয়া চৌধুরী ও হান্না শ্রেয়া এনী চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ ও তাঁদের হিসাবের তথ্য দেওয়ার নির্দেশনা দিয়েছে বিএফআইইউ।

চিঠিতে বলা হয়েছে, উল্লিখিত ব্যক্তিরা ও তাঁদের ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে সেই হিসাবের লেনদেন মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২–এর ২৩ (১) (গ) ধারার আওতায় ৩০ দিনের জন্য স্থগিত রাখা এবং তাঁদের নামে কোনো লকার থাকলে তার ব্যবহার ৩০ দিনের জন্য বন্ধ করার নির্দেশনা দেওয়া হলো।

৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর সাবেক সরকারের বিভিন্ন মন্ত্রীকে গ্রেপ্তার করা হচ্ছে। সেই সঙ্গে অনেকের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার সাবেক শিক্ষামন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় নবনিযুক্ত শিক্ষামন্ত্রী নওফেলও শপথগ্রহণ করেন। এরপর মন্ত্রিপরিষদ বিভাগ দপ্তর বন্টন করে প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়, মহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

বঙ্গভবনে শপথের মধ্যদিয়ে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের অভিষেক হয়। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়ান।

সূত্রঃ প্রথম আলো 

ইসলামী ব্যাংকে ৭৫ হাজার কোটি টাকার ঋণ এস আলমের

ফেসবুক পেজ

 

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *