Thursday , 19 September 2024

সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণে দগ্ধে ১ জনের মৃত্য

সীতাকুণ্ডে শীতলপুরে এস এন করপোরেশন নামে জাহাজভাঙা কারখানায় পুরোনো জাহাজ কাটার সময় বিস্ফোরণে অগ্নিদগ্ধ এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তাঁর নাম আহমেদ উল্লাহ (৩৯)। তিনি কারখানার সেফটি কর্মকর্তা পদে দায়িত্বরত ছিলেন। গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার সময় পথেই তাঁর মৃত্যু হয়।

সীতাকুণ্ডে
সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণে দগ্ধে ১ জনের মৃত্য

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এস এন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. বরকত উল্লাহ। তিনি মুঠোফোনে প্রথম আলোকে বলেন, অগ্নিদগ্ধ হওয়ার পর গতকাল রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আহমেদ উল্লাহকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। অ্যাম্বুলেন্সে মুন্সিগঞ্জ পৌঁছানোর পর আহমেদ উল্লাহর মৃত্যু হয়।

এর আগে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ব্যবসায়ী শওকত আলী চৌধুরীর মালিকানাধীন জাহাজভাঙা কারখানা এস এন করপোরেশনে পুরোনো জাহাজ কাটার সময় বিস্ফোরণ ঘটে। এতে ১৩ জন কমবেশি দগ্ধ হন। এর মধ্যে সাতজনকে ঢাকায় পাঠানো হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চারজন। একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ ঘটনা তদন্তে শিল্প মন্ত্রণালয়ের জাহাজ পুনঃপ্রক্রিয়া অধিশাখা একটি তদন্ত কমিটি গঠন করেছে। পাশাপাশি দুর্ঘটনাকবলিত কারখানাটি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। মন্ত্রণালয়ের উপসচিব সঞ্জয় কুমার ঘোষ স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

সূত্রঃ প্রথম আলো

পাখাবিহীন বায়ুকলে বিদ্যুৎ তৈরি হচ্ছে

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

হত্যা

চোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলের অতিথিকক্ষে

চোর সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের অতিথিকক্ষে আটকে রেখে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *