Friday , 20 September 2024

সুন্দর ও উজ্জ্বল ত্বক পাওয়ার সহজ নিয়মাবলী

সুন্দর ত্বক সবাই চায়। কিন্তু সারাবছর ত্বকের নানা সমস্যা লেগেই থাকে সেটা করে ওঠাও হয় না। আর বর্ষায় এই সমস্যা আরও বাড়ে। অনেকেই সমস্যার হাত থেকে ত্বককে রক্ষা করতে রূপচর্চায় জোর দেন।

সুন্দর
সুন্দর ও উজ্জ্বল ত্বক পাওয়ার সহজ নিয়মাবলী

ত্বক চর্চার জন্য অনেকেই নিয়মিত পার্লারে যান। কিন্তু ঘন ঘন রাসায়নিক ব্যবহারে ত্বকের ক্ষতি হতে পারে। চাইলে বাড়িতে বসেও ত্বকের যত্ন নিতে পারেন। এতে একদিকে যেমন ত্বকের উজ্জ্বলতা বাড়বে, তেমনি ত্বক সুস্থও থাকবে। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কয়েকটি ঘরোয়া প্যাক ব্যবহার করতে পারেন।

রূপচর্চা করা জরুরি তবে অনেকেই হয়তো অজানা যে, স্কিন কেয়ারের পাশাপাশি কিছু সহজ নিয়ম মেনে চললে সমস্যা থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়। এক্ষেত্রে সবার আগে নজর দিতে হবে ডায়েটে। কারণ পেট ঠিক থাকলে ত্বকও ভালো থাকে। নিয়ম করে রোজ সবজির জুস খান। এতে স্বাস্থ্য ও ত্বক দুইয়েরই উপকার হবে।

বেশি করে ক্যালশিয়াম, প্রোটিন, ভিটামিন, পটাসিয়ামযুক্ত শাক সবজি খান। এতে ত্বকের উজ্জ্বলতা বাড়বে ও ত্বক হবে আরও সুন্দর।

এছাড়া খেতে হলে বেশি করে ভিটামিন সি যুক্ত খাবার খান। কারণ ত্বকের জন্য ভীষণই উপকারী ভিটামিন সি। এই ভিটামিন ত্বকের জেল্লা বাড়াতে ও দাগ দূর করতে দারুণভাবে সাহায্য করে।

শুধু সবজিই নয়, ভিটামিন সি-যুক্ত ফলও খেতে পারেন। বেশি করে লেবু খান। এতে ভরপুর ভিটামিন সি রয়েছে যা ত্বকের পরিচর্যায় কাজে লাগে।

এছাড়া খেতে পারেন বাদাম। এতে ওমেগা থ্রি ও ভিটামিনের মতো সব উপাদান যা ত্বকের জেল্লা বাড়াতে সাহায্য করে। শুধু তাই-ই নয়, স্বাস্থ্যের জন্যও বেশ উপকারী এই বাদাম।

ত্বক সুন্দর করতে কিন্তু পর্যাপ্ত পরিমাণে পানি পান করাও জরুরি। কারণ বেশি করে পানি খেলে শরীর থেকে ক্ষতিকারক টক্সিন বেড়িয়ে যায় ফলে ত্বক কোমল ও উজ্জ্বল হয়।

এছাড়া নিয়ম করে শরীরচর্চা করুন। কারণ এর কোনো বিকল্প নেই। দিনে অন্তত ৭-৮ ঘণ্টা ঘুমান। তাতেই সুন্দর থাকবে ত্বক ও স্বাস্থ্য।

মায়াবতী গোলাপজল রূপচর্চায় দেখে নিন

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

ব্রণ

পিঠ ভরে গিয়েছে ব্রণ? খরচ না করেই ঘরোয়া উপকারে মিলবে মুক্তি!

অষ্টমীর দিন পিঠখোলা ব্লাউজ পরে কেতা তো দেখাতেই হবে। কিন্তু সেই সময় যদি পিঠে জ্বলজ্বল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *