Friday , 20 September 2024

হলুদ ব্যবহার করছেন মুখে? জানুন ৫ টি ভুল

হলুদ খুবই কার্যকরী। এটি একটি প্রাচীন উপাদান, যা বছরের পর বছর ব্যবহৃত হয়ে আসছে। গোলাপজল ও দুধের সঙ্গে নারীরা হলুদ গুঁড়ো মিশিয়ে মুখে লাগান, যাতে ত্বক সুন্দর হয়। কিন্তু বিশেষজ্ঞদের মতে, একমাত্র পানিই হলুদের পেস্ট তৈরির জন্য ভালো উপকরণ। এ রকম বেশ কিছু ভুল হলুদ ব্যবহারের সময় প্রায়ই হয়ে থাকে।

 

হলুদ
হলুদ ব্যবহার করছেন মুখে জানুন ৫ টি ভুল

বোল্ডস্কাই ওয়েবসাইটে হলুদ ব্যবহারের সময় কী কী ভুল হয়, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে। চলুন, একনজরে জেনে নিন কোন কাজগুলো মুখে এটি লাগানোর সময় এড়িয়ে চলবেন :

 

  • এটি নিজেই আলাদাভাবে শক্তিশালী উপাদান। আপনাকে অবশ্যই সচেতন থাকতে হবে যখন আপনি এর সঙ্গে গোলাপজল, দুধ অথবা পানি মেশাবেন। অন্যান্য উপাদানের থেকে পানিই সবচেয়ে ভালো উপাদান, যা হলুদের সঙ্গে মিশিয়ে মুখে লাগালে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হবে না।
  • এটি মাখানোর পর অনেকক্ষণ মুখে মিশ্রণটা রেখে দেওয়া হয়। এটি ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর। হলুদের পেস্ট লাগানোর পর ২০ মিনিটের মধ্যে মুখ ধুয়ে ফেলুন। না হলে মুখ কালো হয়ে যাবে।
  • এটি ব্যবহারের পর অনেকেই মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করেন না। এতে ত্বকে বিভিন্ন সমস্যা সৃষ্টি হতে পারে। তাই হলুদ লাগানোর পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
  • অনেকে শুধু মুখেই হলুদের পেস্ট লাগান, গলা ও কাঁধে লাগাতে ভুলে যান। এ কারণে দুটোর রং অনেক আলাদা মনে হয়। তাই যখন এটি ব্যবহার করবেন তখন মুখ, গলা ও কাঁধে সমানভাবে ব্যবহার করবেন।
  • অনেকেই এটি ব্যবহারের পর মুখে ফেসওয়াশ ব্যবহার করেন, যা একেবারেই ঠিক না। এতে হলুদের কার্যকারিতা নষ্ট হয়ে যাবে। কাজেই এটি ব্যবহারের পর মুখে কিছু লাগাবেন না।

    দেশী কাঁচা রসুন Garlic খেলে পুরুষের শারীরিক সক্ষমতা ৩ গুণ বেড়ে যায়, জেনে নিন কীভাবে খাবেন

    ফেসবুক পেজ

    আমাদের সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না।

    মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

    এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

    আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

ব্রণ

পিঠ ভরে গিয়েছে ব্রণ? খরচ না করেই ঘরোয়া উপকারে মিলবে মুক্তি!

অষ্টমীর দিন পিঠখোলা ব্লাউজ পরে কেতা তো দেখাতেই হবে। কিন্তু সেই সময় যদি পিঠে জ্বলজ্বল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *