Friday , 20 September 2024

ঈদে অতিথি সমাচার

ঈদে বাসায় মেহমানের উপস্থিতি আমাদের জন্য প্রায় রুটিন মাফিক। হৈচৈ, আড্ডা, গতানুগতিক দিন যাপনের বাইরে অন্যরকম কয়েকটি দিন কাটে ঈদ উপলক্ষ্যে ঘরোয়া এই আনন্দে। তাই প্রস্তুতিতেও কোনো ক্লান্তি নেই। আর সবার সঙ্গে এই খুশির মুহূর্ত ভাগ করে নিতে কে না চায়। তাই বাড়ির ঘরদোর একটু সাজিয়ে গুছিয়ে নিতে পারলে ভালোই হয়।ঈদে অতিথিকে স্বাগত জানানোর জন্য আপনার একটু যত্ন আর আন্তরিকতাই যথেষ্ট। উপযোগিতা অনুযায়ী একটু ভেবে নিন, তাহলেই হবে।

ঈদে
ঈদে অতিথি সমাচার

পরিচ্ছন্নতা-
খুব সুন্দর ও ঝকঝকে থাকলে মন এমনি ভালো থাকে। একদম নিখুঁত, পরিপাটি না হলেও ঘর যেন পরিষ্কার ও পরিচ্ছন্ন থাকে। অপরিচ্ছন্ন ঘরে কিন্তু খুশি মনে থাকা যায় না। তাই প্রথমেই গুরুত্ব দিন ঘর পরিষ্কারের বিষয়ে। একা পুরো বাড়ি গোছাতে গেলে যেমন বেশি সময় লাগবে, সে জন্য পুরো বাড়ির দিকে নজর দেওয়ার পরিবর্তে প্রথমে গেস্টরুমের দিকে নজর দিন।

গেস্টরুম-
গেস্টরুমের ওয়ারড্রোবে অতিথির পছন্দসই ফ্যাব্রিকের বেডকভার, তোয়ালে, মশারি, বডিসোপ, শ্যাম্পু, পারফিউম গুছিয়ে রাখুন। ঘরে পরার স্লিপারস, নাইটওয়্যার ধীরে-সুস্থে অ্যারেঞ্জ করতে পারেন। বেডসাইট টেবিলে অ্যালার্ম ক্লক, পানির গ্লাস, রিডিং ল্যাম্পের মতো প্রয়োজনীয় জিনিসগুলো রাখতে ভুলবেন না। সেলফোন, ডিজিটাল ক্যামেরা চার্জ দেওয়ার জন্য মাল্টিপ্লাগ এক্সটেনশন কর্ড রাখুন। ওষুধ ও এন্টিসেপটিক ক্রিম বা লোশন মেডিসিন বক্সে রাখুন।

বেডরুম-ড্রয়িং রুম-
বেডরুম ও ড্রয়িং রুমের দায়িত্ব নিজের হাতে রাখুন। বেডরুমে পরিচ্ছন্ন বেড কভার ও ম্যাচিং করে পিলো কভার রাখুন। ঘরের কোনায় জমে থাকা ঝুল, মাকড়সার জাল পরিষ্কার করুন। ঘরে পুরোনো পর্দার বদলে পরিচ্ছন্ন পর্দা লাগান। ফার্নিচারের ধুলা-ময়লা পরিষ্কার করুন। কুশন কভার বদলে ফেলুন। বেডরুমে এয়ারফ্রেশনার ব্যবহার করুন।

বাথরুম-
সাবান, শ্যাম্পু, তোয়ালে, টুথব্রাশ, টুথপেস্টের মতো প্রয়োজনীয় জিনিসপত্র হাতের কাছে না থাকলে অস্বস্তিকর অবস্থায় পড়তে হয়। তাই এগুলো ঠিকমতো আছে কিনা খেয়াল রাখুন। গেস্ট আসার আগেই বাথরুমের সামনে ডোরম্যাট রাখুন। বাথরুমের অন্যান্য জিনিস যেমন ব্যবহারের কল, কমোড, ফ্ল্যাশ ঠিক আছে কিনা চেক করুন। বাথরুমের বেসিন পরিষ্কার রাখুন।

সাজসজ্জা-
উজ্জ্বল পর্দা, ঝকঝকে বেডকভার, ফাইন টেবিল অ্যারেঞ্জমেন্ট—এক ঝলকে এগুলো দেখলেই চোখ জুড়িয়ে যায়। শিশুরা সহজেই কার্পেট বা বেডকভার নোংরা করে। তাই খুব দামি ও কারুকার্যময় বেডকভারের প্রয়োজন নেই। সুতির আরামদায়ক বেডকভারই যথেষ্ট। ম্যাট্রেস ও বেডশিটের মধ্যে প্ল্যাস্টিক বা অয়েল ক্লথ পেতে রাখুন। ছোট বাচ্চারা না এলে একটু ভালো লিলেনের বেড কভার পেতে রাখতে পারেন।

খাওয়া-দাওয়া-
ঈদে অতিথিদের পছন্দসই খাবারের তালিকা আগে জেনে নিন। তারপর সেই অনুযায়ী খাবার রান্নার চেষ্টা করুন। সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকেলের হালকা খাবার ও রাতের খাবার সব মিলিয়ে খাওয়া-দাওয়াটা যেন সবার মনের মতো হয়, সেদিকে খেয়াল রাখুন।

চোখের কাজল চোখেতেই থাকবে

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

চিনি

চিনি খাওয়া ছেড়ে দিলে শরীরে ঘটবে যে পরিবর্তন

এখন কমবেশি অনেকেই প্রায় প্রত্যেকদিন চিনি খেয়ে থাকেন। বাড়িতে বানানো চা কিংবা প্রায় নাস্তায় কমবেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *