Friday , April 27 2018
Home / Genitals / বাজারে আসছে পুরুষের কৃত্রিম যৌনাঙ্গ

বাজারে আসছে পুরুষের কৃত্রিম যৌনাঙ্গ

আধুনিক জীবন যাত্রার পাশাপাশি উন্নত চিকিৎসা পদ্ধতি এগিয়ে যাচ্ছে খুব দ্রুত। যেসব সমস্যা আগে কখনো সমাধানের আশা করা হয়নি তা এখন সমাধান করা হচ্ছে। দৈহিক বিকৃতি দূর করতে কিছুদিনের মধ্যেই বাজারে আসছে কৃত্রিম যৌনাঙ্গ । যার সাহায্যে পুরুষাঙ্গহানির সমস্যা অনেকটাই সমাধানের পথে।

যৌনাঙ্গ
পুরুষের কৃত্রিম যৌনাঙ্গ

বাজারে আসছে পুরুষের কৃত্রিম যৌনাঙ্গ

পুরুষের প্রধান যৌনাঙ্গ হলো লিঙ্গ কিন্তু জন্মসূত্রে অথবা দুর্ঘটনার জেরে বহু পুরুষেরই যৌনাঙ্গ তার স্বাভাবিক গড়ন থেকে বঞ্চিত হয়। আকৃতিগত বিকার না থাকলেও দেখা দেয় উত্থান বা কাঠিন্যের সমস্যা। এদিকে যৌনতায় অপারগ হওয়ার কারণে দাম্পত্য ভেঙে যাওয়ার ঘটনা এখন প্রায়ই ঘটছে।
আর এসব সমস্যা নিরসনের জন্য অনেকেই অনেক রকম পদ্ধতি ব্যবহার করে থাকে। বাজারে প্রচলতি ট্যাবলেট, তেল, মলম ছাড়াও ওঝার কাছে গিয়ে তাবিজ, কবচ, ঝাড়ফুঁক ইত্যাদি করছে মানুষ। কিন্তু দেখা যায় এগুলোতে তেমন কোন ফলাফল পাওয়া যায় না। হরহামেশাই প্রতারনার শিকার হচ্ছে মানুষ।
সম্প্রতি জটিল সমস্যার সমাধানে এগিয়ে এসেছে আমেরিকার উত্তর ক্যারোলিনার ওয়েক ফরেস্ট ইনস্টিটিউট ফর রিজেনারেটিভ মেডিসিন। বহু গবেষণার শেষে প্রতিষ্ঠানের চিকিৎসা বিজ্ঞানীরা তৈরি করতে সক্ষম হয়েছেন ৬টি কৃত্রিম পুরুষাঙ্গ। মার্কিন খাদ্য ও ওষুধ দপ্তরের ছাড়পত্র পাওয়া গেলে এই প্রযুক্তি বাণিজ্যিক ভাবে কাজে লাগানো হবে বলে জানা গিয়েছে।

কী কী ক্ষেত্রে কাজ করবে কৃত্রিম লিঙ্গ?
গবেষকদের মতে, জন্মসূত্রে অনেক পুরুষের লিঙ্গের আকারগত ত্রুটি থেকে যায়। আবার অনেকের সে সমস্যা না থাকলেও সঙ্গমকালে পুরুষাঙ্গের সঠিক কাঠিন্য ও উত্থান সম্ভব হয় না। এসব কারণে তাঁরা যৌন মিলনে যথাযথ ভূমিকা পালন করতে অপারগ হন। শারীরিক অক্ষমতার কারণে যৌনসঙ্গীর চাহিদা মেটাতে না পেরে হীনমন্যতায় ভুগতে দেখা যায় বহু পুরুষকে। বিবাহ বিচ্ছেদের পিছনেও এর প্রত্যক্ষ ভূমিকা রয়েছে বলে জানা যায়। এই সমস্ত ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সমাধান হবে কৃত্রিম পুরুষাঙ্গ। এর দ্বারা যৌন মিলনে স্বাচ্ছন্দ্য আসবে। রতিসুখ জোগাতে যৌনাঙ্গের স্বাভাবিক কাজই করবে কৃত্রিম এই অঙ্গ।

কীভাবে নির্মাণ হয় কৃত্রিম পুরুষাঙ্গ?
মার্কিন গবেষকরা জানিয়েছেন, প্রধানত হাত বা থাইয়ের পেশি থেকে ল্যাবরেটরিতে কৃত্রিম লিঙ্গ গড়া হয়েছে। এর কাঠিন্য ও উত্থান স্বাভাবিক করতে ব্যবহার করা হয়েছে পেনাইল প্রস্থেটিক প্রযুক্তি। কৃত্রিম লিঙ্গের বহিরাঙ্গে পেশি সংযোগ গঠনকারী প্রোটিন কোলাজেন থেকে তৈরি এক বিশেষ কোষ তৈরি করা হয়েছে। এই কোলাজেন প্রথমে সংগ্রহ করা হয় কোনও স্বাভাবিক পুরুষাঙ্গের কোষ থেকে। এরপর দাতা কোষগুলি থেকে তার ডিএনএ রাসায়নিক উপায়ে ধুয়ে ফেলে দেওয়া হয়েছে। তারপর রোগীর দেহে অবস্থিত লিঙ্গ অথবা অঙ্গহানির ক্ষেত্রে লিঙ্গের অবশিষ্ট অংশ থেকে সংগ্রহ করা কোষের সঙ্গে সেই কোলাজেন মিশিয়ে তা রোগীর দেহে ইনজেকশনের মাধ্যমে প্রবেশ করানো হয়।

বৈজ্ঞানিকদের দাবি, ইতিমধ্যে খরগোশের ক্ষেত্রে কৃত্রিম পুরুষাঙ্গ ব্যবহার করে সুফল পাওয়া গিয়েছে। মার্কিন খাদ্য ও ওষুধ দপ্তরের সম্মতি মিললে এবার তা মানুষের উপকারে কাজে লাগানো যাবে বলে দিন গুনছেন গবেষকরা।

god sex truth

About admin

Check Also

পুরুষাঙ্গ

পুরুষাঙ্গ বড় করুন ৩টি প্রাকৃতিক উপায়

পুরুষাঙ্গ বড় করুন ৩টি প্রাকৃতিক উপায়।প্রাকৃতিক উপায়েও বড় করা যায় পুরুষাঙ্গ ।হয়ত অনেকেই জানেন না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *