Wednesday , 24 April 2024

কেমন হবে ঈদের দিনের সাজ

আমরা সবাই চাই ঈদের দিনটিতে আমাদের একটু ভিন্ন লাগুক। অন্য দিনের তুলনায় একটু বেশি সুন্দর লাগুক। ঈদের আগেই আমরা ব্যস্ত হয়ে যাই আমাদের পোশাক এবং সাজসজ্জা নিয়ে। তাই ঈদের দিনটিতে কোন পোশাকে কেমন সাজবেন তা নিয়ে চিন্তার শেষ নেই।

কেমন হবে ঈদের দিনের সাজ
কেমন হবে ঈদের দিনের সাজ

ঈদ মানেই যেন খুশি, আনন্দ, সাজসজ্জা। আর সেই সৌন্দর্যের মাত্রাকে আরেকটু বাড়িয়ে তুলতে চাই নতুন জামা-কাপড়ের সঙ্গে সামঞ্জস্য রেখে বিশেষ সাজ। ঈদের দিনে তিন বেলা কিভাবে নিজেকে সাজাবেন চলুন জেনে নেওয়া যাক।

 

সকালের সাজ:

ঈদের দিনে সকালে একটু কাজের চাপ বেশি থাকে তাই একটু হালকা ধরনের পোশাক পরূন যেন স্বাভাবিক ভাবেই সব কাজ করতে পারেন। এ সময় হালকা লিপিষ্টিক ,ফেসপাউডার ও সাথে মানান করে একটি টিপও পরতে পারেন।

দুপুরের সাজ :

গরমের সময় ঈদে দূপুরে বাড়িতেই অবস্থান করূন কারন এতে করে ক্লান্তি কম হবে। এ সময় হালকা রংয়ের পোশাক পরূন।ঠোট লিপগ্লাসও চোখে আই লাইনার ব্যাবহার করতে পারেন।পোশাকের সাথে মিলিয়ে হালকা গহনা পরূন।

রাতের সাজ:

রাতেরবেলার সাজটা বেশ গর্জিয়াস করতে পারেন। পোশাকের বেলায়ও গর্জিয়াস শাড়ি বা কামিজ পরতে পারেন।

রাতের বেলার সাজে বেজকে ফোকাস করুন। ফাউন্ডেশন, প্যানকেক কিংবা প্যানস্টিক দিয়ে বেস করুন। মুখে দাগ থাকলে কনসিলার দিয়ে দাগ ঢেকে দিন।

এরপর ব্যবহার করুন স্কিনটোন ফেস পাউডার। চাইলে লিকুইড বেসও করতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই রেখে চোখটা সাজাতে পারেন। চোখে স্মোকি লুক এনে চোখের পাতাজুড়ে একটু চকচকে (গ্লসি) শ্যাডো লাগিয়ে নিলেই পূর্ণ হবে রাতের সাজ। গাঢ়ো সেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন রাতে।

দিন-রাত সব বেলার সাজেই লিপসেলার ব্যবহার করতে পারেন। লিপসেলার মেকআপ রিমুভার ছাড়া ওঠে না। খাবার সময়ও তাই নষ্ট হয় না। ঠোঁটের ওপর গ্লিটার ব্যবহারও এখন চলছে। রাতের সাজে ব্লাশন বেছে নিন গোলাপি কিংবা বাদামি। ঈদের রাতের সাজের সঙ্গে গোল্ড, স্টোন, ফ্রেন্সি, মেটাল, পুঁতিসহ সব ধরনের গহনাই ভালো লাগবে।

ফেসবুক পেজ

আশাকরি আমাদের টিপসগুলো আপনাদের কাজে লাগবে। যদি সমান্যতম কাজে লাগে তবে একটা ধন্যবাদ দিতে ভুলবেন না। আর নিয়মিত টিপস পেতে আমাদের সাথে থাকুন।

Spread the love

Check Also

শাড়ি

ঈদে শাড়ি বাঙালী নারীর প্রদান আকর্ষণীয়

ঈদ মানে আনন্দ। আর কয়েকদিন পরেই অসছে শুভ ঈদ। ঈদে শাড়ি হলো নারীর প্রধান ভূষণ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *