Friday , 12 April 2024

কেমন জুটির প্রেম বিয়ে পর্যন্ত গড়ায়

প্রেমের বিয়ে হোক বা পিতা-মাতার দেয়া বিয়ে হোক, সব তরুণ-তরুণী রোমান্টিসিজম নিয়ে বিয়ের মুখোমুখি হয় । ভবিষ্যৎ জীবনসঙ্গীকে নিয়ে তারা কল্পনায় স্বপ্নের রঙিন বাসর গড়ে তোলে । রোমান্সের ফানুস উড়িয়ে স্বপ্নরাজ্যে উড়ে যায় । অপরিচিতের বাধা ডিঙিয়ে তারা পরস্পর প্রেমের বন্ধনে একাত্ম হয়ে আকাশ-কুসুম ভাবনা গড়ে তোলে । কিন্তু একদিন তাদের স্বপ্নের ভুবন থেকে মাটির পৃথিবীতে নেমে আসতে হয় । সমাজ-সংসারের রূঢ় বাস্তবতার মুখোমুখি হতে হয় । প্রেমের বিয়ে স্বাভাবিক পরিণতি লাভের পথে যখন বাধা সৃষ্টি করে তখনই বাধে বিপত্তি । বহু বাধা-বিপত্তি পেরিয়ে নানান ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে তরুণ-তরুণী তাদের ইপ্সিত লক্ষ্যে উপনীত হওয়ার প্রাণপণ চেষ্টা করে ।আপনি কি প্রেম করছেন বেশ কয়েক দিন ধরে? ভাবছেন, বিয়েটা এ বার করে ফেললেই হয়? তবুও মনের মধ্যে কিন্তু কিন্তু ভাব যাচ্ছে না, চারপাশটা দেখে বুকের মধ্যে দুরুদুরু, ডিসিশনটা ঠিক নিচ্ছি তো? এই সিদ্ধান্ত নেওয়ার কাজটা যাতে কিছুটা চটজলদি হয়, এ বার সেই সাহায্য করতে এগিয়ে এলেন গবেষকরা । কোন প্রকারের জুটির প্রেম টপকে বিয়ের সিলসিলা টেকার সম্ভাবনা বেশি, সেই বিষয়ে খানিক ইঙ্গিত দিলেন তাঁরা । কেমন জুটির প্রেম বিয়ে পর্যন্ত গড়ায় >

টানা ন’মাস গবেষণা করে ইল্লিনোইস বিশ্ববিদ্যালয়ের গবেষকরা নিজেদের মধ্যে বোঝাপড়া, ভালোবাসা আরও বেশ কিছু বিষয়ের ভিত্তিতে ৩৭৬ জন কাপলকে চারটি ক্যাটাগরিতে ভাগ করেছেন ।

কেমন জুটির প্রেম বিয়ে পর্যন্ত গড়ায়

১) সামাজিক ভাবে জড়িত জুটি- এরা নিজেদেরকে নিয়ে সুখিই থাকে । এদের সম্পর্কে স্থায়িত্বও থাকে । সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এরা একটা সোশ্যাল নেটওয়ার্ককে কাজে লাগায় । সেই নেটওয়ার্কের উপর তাদের বিশ্বাসও অগাধ ।

২) ঝগড়াটে জুড়ি- প্রায় কোনও বিষয়েই এদের মতৈক্য হয় না । প্রায় প্রতি ক্ষেত্রে একে অপরের বিপরীতে কথা বলাই এদের অভ্যাস । অদ্ভুত ভাবে বিবাদ সত্ত্বেও এদের সম্পর্ক কিন্তু সহজে ভাঙে না । হুঠ করে একজন অন্যজনকে ছেড়ে যায় না । সম্পর্কের প্রতি এরা কমিটেড হয় । তাই প্রেমটা টিকে ধাকলে বিয়েটাও টিকে যায় ।

৩) সঙ্গীদের খেয়াল রাখে যে জুড়ি (পার্টনার ফোকাসড কাপল)- এই ধরনের জুটির সম্পর্ক সাধারণত দীর্ঘ মেয়াদি হয় । একজন আর এক জনের উপর ভরসা করেন, সম্পর্কের প্রতি দায়বদ্ধ থাকেন । সম্পর্কে ভাল-খারাপ সব কিছুকে নিয়েই চলতে পারেন ।বিবাহিত জীবনেও এরাই সব থেকে সুখি হন ।

৪) অভিনয়ে জুড়ি- বাহ্যিক প্রেম প্রকাশের বহর খুব বেশি হলেও এই ধরনের কাপলের ব্রেকআপের সম্ভাবনা সব থেকে বেশি থাকে । সম্পর্কে দায়বদ্ধতার অভাব থেকেই নিজেদের মধ্যে মনোমালিন্য বাড়ে । প্রকাশ্যে ঝগড়া ঝাঁটি না করলেও মনে মনে রাগ পুষে রাখে ।মিষ্টি মুখে সারাক্ষণ একে অপরের সমালোচনা করে ।সম্পর্কে ভাল দিক গুলো অগ্রাহ্য করে শুধুমাত্র খারাপটুকু নিয়ে মেতে থাকে এরা । এই ধরনের কাপলদের বিয়ে টেকার সম্ভাবনা খুব কম থাকে ।

 

মেয়েদের মন জয় করার অল্প কিছু উপায়

আশাকরি আমাদের টিপসগুলো আপনাদের কাজে লাগবে।

যদি সমান্যতম কাজে লাগে তবে একটা ধন্যবাদ দিতে ভুলবেন না।

আর নিয়মিত টিপস পেতে আমাদের সাথে থাকুন।

ফেসবুক পেজ

আমাদের সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না।

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

আপনার হাতে কি ‘M’ চিহ্ন আছে?

আপনার হাতে কি ‘M’ চিহ্ন আছে, জেনে নিন আপনি কেমন? হাত দিয়ে যায় চেনা । …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *