Sunday , 21 April 2024

পোষা প্রানীর অপকারিতা

পোষা প্রানীর অপকারিতা

পোষা প্রাণী নিয়ে ঘুমালে শরীরে ঢুকতে পারে যেসব ভয়ঙ্কর জীবাণু
অন্যান্য দেশের মত আমাদের দেশেও অনেকেই পোষ্য হিসেবে কুকুরসহ বিভিন্ন ধরনের প্রাণী পালন করছেন। এসব প্রাণী নিয়ে আবার কেউ কেউ একই বিছানায় ঘুমান। তবে এতে ঘটতে পারে ভয়ঙ্কর বিপদ। জেনে নিন পোষ্য নিয়ে এক বিছানায় ঘুমালে যে সব ভয়ঙ্কর সব জীবাণু শরীরে ঢুকতে পারে।

পোষা
পোষা প্রানীর অপকারিতা

অনেকের বাড়িতেই থাকে কুকুর, বিড়াল অথবা বিভিন্ন ধরনের পাখি। আবার অনেকেই পোষ্যকে এতটাই ভালোবাসে যে, পোষ্যকে সঙ্গে নিয়েই এক বিছানায় ঘুমোতে যান। কিন্তু এতেই লুকিয়ে রয়েছে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি!

সম্প্রতি ডেইলি মেইলে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন প্রাণীর মাধ্যমে প্রায় ২৫০ রকমের জীবাণু মানবশরীরে প্রবেশ করে।
শুধু তাই নয়, একশোরও বেশি জীবাণু মানুষের শরীরে ছড়ায় মূলত গৃহপালিত পশুর মাধ্যমেই। এমনটাই প্রমাণ মিলেছে একাধিক গবেষণায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের পশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ব্রুনো চমেল জানান, অনেক দেশেই দেখা যায় পোষা প্রাণীদের প্রতি যত্ন নেয়াটা সন্তানসম্ভবা মহিলা ও শিশুর যত্ন নেয়ার বিকল্প হিসেবে কাজ করে। আর এখানেই রয়েছে বিপদের আশঙ্কা।
ডেইলি মেইল-এ প্রকাশিত ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, পোষ্যকে সঙ্গে নিয়ে এক বিছানায় ঘুমানোর ফলে আক্রান্ত বা নষ্ট হতে পারে লিভার, কিডনির মতো গুরুত্বপূর্ণ অঙ্গও।

ফেসবুক পেজ

আমাদের সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না।

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

রাত

রাত ঘুমানোর আগে যে কাজটি করতে পারেন ! রুপচর্চা

রাত জাগা খুবই খারাপ অভ্যাস। ঘুমানোর সময় ত্বক নিজেকে মেরামত করে নেয় নিজ দায়িত্বেই। রাতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *