Friday , 12 April 2024

যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত জেনেনিন

আমারা প্রত্যেকে চাই যৌন জীবনটা সুন্দর হোক। কিন্তু এটা জানি না আমাদের যৌন স্বাস্থ্য কে হতাশার দিকে ঠেলে দিতে আমারা নিজেরাই কিছু কিছু ভুল কাজ করি। এই অনেকগুলো ভুল কাজের ভিতর খাদ্য ও আছে। এমন কিছু কিছু কাদ্য আছে যেগুলো খেলে যৌন জীবনে বিরূপ প্রভাব পড়ে। যৌন উত্তেজনা কমাতে থাকে এই খাদ্য গ্রহনের ফলে। কি জানতে ইচ্ছা করছে সেই খাদ্যগুলো কি কি? হ্যা এখন সেই খাদ্যগুলো নিয়ে আলোচনা করব। চলুন দেখি যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত।

যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত জেনেনিন
যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত জেনেনিন

দুগ্ধজাত খাবার: দুধ পরিহার! এ কেমন কথা? আমরা তো জানি দুধ একিটি সুষম খাদ্য। কিন্তু আপনি জেনে নিশ্চই অবাক হবেন যে, দুধ হতে তৈরী ছানা, পনির জাতীয় খাবার এস্ট্রোজেন তৈরী করে। যার কারণে sex ক্রমশ লোপ পেতে থাকে। একারণে অতিমাত্রায় দুধ জাতীয় খাবার পরিহার কারাটা আপনার যৌন জীবনের জন্য সহায়ক হবে।

আ্যালকোহল: অনেকে জানেন যে, নির্দিষ্ট পরিমানে আ্যালকোহল শরীরের জন্য উপকার। কিন্তু প্রতিদিন আ্যলকোহল গ্রহনে পুরুষদের টেস্টসটেরন হরমোন উৎপাদন মাত্রা লোপ পেতে থাকে। যাতে করে যৌন জীবন বিত্তিহীন বসতীর মত রূপ ধারণ করবে।

পুদিনা : পুদিনাতে বিদ্যমান পিপারমিন্ট যৌন উত্তেজনা কমিয়ে দেয়। যার কারণে পুদিনা পাতা খাওয়া উচিত নয়।অন্তত্য যৌন জীবনের ক্ষেত্রে।

কৃত্রিম চিনির ব্যবহার : আপনি কি জানেন কৃত্রিম চিনি আপনার যৌন স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। অনেকে আছেন কৃত্রিম চিনি ডায়াবেটিস , শরীরের মেদ কমাতে ব্যবহার করে থাকেন। কিন্তু জেনে অবাক হবেন যে, কৃত্রিম চিনি শরীরের যৌন উত্তেজক সেরোটোনিনের উৎপাদন মাত্রা কমিয়ে দেয়। এই সেরোটোনিনের ঘাটতির জন্য মাথা ব্যাথা, বিষন্নতা সহ আরো উপসর্গ দেখা দেয়।

পড়ুন: সহবাসকালে পুরুষের আত্মবিশ্বাস দৃঢ় করার পদ্ধতি

কফি পান : যারা অতিরিক্ত কফি পান করেন তাদের জন্য যৌন জীবন হুমকীর মুখে পতিত হতে পারে। কারণ অতিরিক্ত পানে স্ট্রেস হরমোন উৎপন্ন হয়, যার কারণে সেক্স হরমোন ও থাইরয়েড হরমোনের ক্ষতিকর প্রভাব পড়ে এবং যৌন জীবন শিথীল হয়ে পড়ে।

তেলে ভাজা খাবার: তেলে ভাজা খাবারে ট্রান্স ফ্যাট থাকে। যেটা যৌন উত্তেজনা কমিয়ে দেয়।গবেষকরা তেলে ভাজা খাবারের বদলে বেক কার খাবার খাওয়ার জন্য পরামর্শ দিয়েছেন।

 

আশাকরি আমাদের টিপসগুলো আপনাদের কাজে লাগবে। যদি সমান্যতম কাজে লাগে তবে একটা ধন্যবাদ দিতে ভুলবেন না। আর নিয়মিত টিপস পেতে আমাদের সাথে থাকুন।

ফেসবুক পেজ

Spread the love

Check Also

যৌন

যৌন নিপীড়নে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিত্র

যৌন নিপীড়নের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শাখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *