Friday , 12 April 2024

বাজারে এলো স্প্রে কন্ডোম (Condom)

দিন যাচ্ছে আর সব কিছুতেই আসছে নতুনত্ব।আগের পোষ্টগুলোতে কন্ডোম সম্পর্কে অনেক কিছু জেনেছেন। স্প্রে কন্ডোম সম্পর্কে কম বেশি অনেকই জানেন। যারা জানেন নি তারা জেনে নিন কন্ডোম সম্পর্কে।

এখনকারদিনে চিরাচরিত কন্ডোম আর নয়। এবার বাজারে হাজির তরল কন্ডোম/ স্প্রে কন্ডোম । যৌনাঙ্গে স্প্রে করলেই হল। অন্তঃসত্ত্বা হওয়ার ভয় নেই। একেবারে সেফ সেক্স।

 

মাইকেল চু নামে এক জার্মান বিজ্ঞানীর আবিষ্কার স্প্রে কন্ডোম। একটি কঠিন প্লাস্টিকের টিউবের মধ্যে থাকবে এই তরল কন্ডোম/ স্প্রে কন্ডোম । ডিওডোর্যান্টের মতো। যৌন মিলনের সময় যৌনাঙ্গে শুধু স্প্রে করলেই হবে। চিরাচরিত উপায়ে তা পরতে হবে না। স্প্রে অন কন্ডোমের নাম দেওয়া হয়েছে, ‘গার্লপ্লে’। চু জানাচ্ছেন, তরল কন্ডোম/ স্প্রে কন্ডোম তৈরির চিন্তাটি তাঁর মাথায় আসে জার্মান যৌন শিক্ষক ইয়ান ভিঞ্জেঞ্জ ক্রাউসের থেকে। ২০০৮-এ ক্রাউসই প্রথম তরল কন্ডোম/ স্প্রে কন্ডোম তৈরির প্রক্রিয়াটি আবিষ্কার করেন। তারপর থেকেই এব্যাপারে গবেষণা করছিলেন চু।
মাইকেল চু-এর বক্তব্য, বিশেষ মুহূর্তে কন্ডোমের প্যাকেট ছিঁড়ে তারপর তা যৌনাঙ্গে পরতে কমপক্ষে ৩ মিনিট সময় লাগে। এতে অনেক সময় মানুষের সেক্সুয়াল মুড কমে যায়। যৌন উত্তেজনার মুহূর্তে যাতে কোনও রকম বাধা না আসে, সেই কারণেই তরল কন্ডোম/ স্প্রে কন্ডোম । কয়েক সেকেন্ডে যৌনাঙ্গের চারিদিকে স্প্রে করে দিলেই কেল্লাফতে। নির্দ্বিধায় মিলন করা যাবে। অন্তঃসত্ত্বা হওয়ার ভয় নেই।

শুধু পুরুষদের জন্যই নয়, মহিলারাও এই কন্ডোম স্বচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন বলেও জানিয়েছেন মাইকল চু। স্প্রে কন্ডোমের সঙ্গে তিনি একটি রিমোট কন্ট্রোলও তৈরি করেছেন। এই রিমোট কন্ট্রোলের সাহায্যে তরল কন্ডোমের/ স্প্রে কন্ডোম সুগন্ধ পরিবর্তন করা যাবে ইচ্ছেমতো। মাইকেল চু-এর কথায়, ‘বর্তমান গতির যুগে মানুষের হাতে অত সময় নেই। প্যাকেট ছিঁড়ে কন্ডোম বের করে পরার ঝামেলা থেকে মানুষকে রেহাই দিতেই আমাদের এই প্রয়াস।’

Spread the love

Check Also

যৌন

যৌন নিপীড়নে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিত্র

যৌন নিপীড়নের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শাখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *