Monday , 4 March 2024

ক্যান্সারের সম্ভাবনা হ্রাস করে হস্তমৈথুন

ঙ্গপ্রত্যঙ্গকে হাত বা অন্য অঙ্গপ্রত্যঙ্গ বা বস্তু দ্বারা আলোড়ন করে কামোদ্দীপ্ত হওয়া বা বিশেষ করে রাগমোচনে (orgasm, অর্থাৎ কামোদ্দীপনার চরম পর্যায়) পৌছানোকে বোঝায়। মানুষ ছাড়াও নানা বন্য ও গৃহপালিত পশু স্বমেহন করে থাকে।স্বমেহন মূলত স্বকাম ; তবে এতে মানুষ স্বীয় হাত-আঙ্গুলি ছাড়াও যৌনখেলনা যেমন কৃত্রিম যোনি বা কৃত্রিম শিশ্ন ব্যবহার করে থাকে।

হস্তমৈথুন

ক্যান্সারের সম্ভাবনা হ্রাস করে হস্তমৈথুন
মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি করা এক সমীক্ষা অনুযায়ী ৯৪% পুরুষ ও ৮৫% মহিলা হস্তমৈথুন করার কথা স্বীকার করেছেন। এই অভ্যাস অতন্ত স্বাভাবিক এবং গর্ভাবস্থায় থাকার সময় থেকেই শিশুরাও হস্তমৈথুন করে বলে দাবি বিজ্ঞানীদের।

ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুনের ক্ষতিসমূহ

দ্য কনভার্সেশন নামের একটি ওয়েবসাইটে সান্টেল্লা ও কুপার লিখেছেন ”মহিলাদের ক্ষেত্রে সারভাইকাল মূত্র নালীর সংক্রমণ ঠেকাতে কার্যকরী ভূমিকা নেয় হস্তমৈথুন। সারভিক্স টেনটিংয়ের ফলে ব্যাকটেরিয়া ভর্তি সারভাইকাল তরল বাইরে বেড়িয়ে আসে।”

এর ফলে বহু সময় অর্গাসম হয় যাতে বিভিন্ন হরমোনের ক্ষরণের ফলে অনিদ্রা ও মানসিকচাপ দূর হয়। কমে ডায়াবেটিসের সম্ভাবনা

ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুন সম্পর্কে জেনে নিন

পুরুষদের ক্ষেত্রে প্রোস্টেট ক্যানসারে সম্ভাবনা কমায় হস্তমৈথুন। বিজ্ঞানীরা জানিয়েছেন হস্তমৈথুনের সময় এমন কিছু হরমোন প্রোস্টেট গ্ল্যান্ড থেকে নিষ্কৃত হয় যা ক্যান্সারের কারণ হতে পারে।

স্বমেহনের ফলে মানসিক শান্তি বাড়ে। ফলে এন্ড্রোফিন্স ও কর্টিসলের লেভেল বৃদ্ধি পায়।

Spread the love

Check Also

যৌন

যৌন নিপীড়নে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিত্র

যৌন নিপীড়নের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শাখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *