Monday , 27 May 2024

সময় কাটানোর সহজ কিছু টিপস

অপেক্ষা কিংবা কষ্টের সময়গুলো কেন যেন কাটতেই চায়না । একটি-দুইটি নয় পৃথিবীর সব মানুষের বেলাতেই ঘটে এই সমস্যাটি । মাঝে মাঝে চারপাশের পৃথিবীকে মনে হয় উড়ে যাচ্ছে সামনের দিকে আর স্থবির হয়ে সবার মাঝখানে থেমে রয়েছেন কেবল আপনি । কেবল মানসিক অবসাদই নয়, হঠাৎ করে চলে আসা এই স্থবিরতা এনে দিতে পারে আপনার মনে নিজেকে নিয়ে হীনমন্ম্যতাও । আর তাই জেনে নিন সময় না যেতে চাওয়ার সময়গুলোতেও দ্রুত সময় কাটানোর সহজ কিছু টিপস ।
সৃষ্টিশীল কাজ করুন:
সৃষ্টিশীল মানেই এই নয় যে সেটা খুব কাজে লাগার মতন কোন কিছু হতে হবে । সারাদিনের বিষয়গুলো নিয়ে একটা কবিতা বা গল্প লিখে ফেলুন । এঁকে ফেলুন কোন ছবি কিংবা কাগজ দিয়ে তৈরি করুন ছোট্টবেলায় তৈরি করা কোন কাগজের খেলনা । চাইলে রান্নায় আপনার দক্ষতা কতটা সেটার একটা পরীক্ষাও করে নিতে পারেন এই ফাঁকে । খাওয়াও হবে, সময় কাটানোর উদ্দেশ্যও হাসিল হবে ।

সময় কাটানোর সহজ কিছু টিপস

সময়কে সরিয়ে ফেলুন:
নিজের আশেপাশে থাকা ঘড়ি, মোবাইল- অর্থাৎ, সময়কে মনে করিয়ে দেওয়ার মতন সব ধরনের জিনিসই সরিয়ে ফেলুন । পৃথিবী থেকে নিজেকে আলাদা করে ফেলে সেটাই করুন যেটাতে আনন্দ পান আপনি । হতে পারে সেটা কোন টিভি শো দেখা কিংবা মোবাইল খেলা বা ধাঁধা মিলিয়ে ফেলা । চাইলে ঘুরে আসতে পারেন বাইরেও । আড্ডা মারতে পারেন বন্ধুদের সাথে ।
ঘরের কাজ:
অনলাইন বা ফেসবুকের ফেলে রাখা বার্তাগুলো পড়ে ফেলুন । এমনিতে হয়তো সময় পাননা বই পড়ার, সময় পেলেই তাই অনেকদিনের ফেলে রাখা বইটা শেষ করে নিন । নতুন কোন ভাষার দুটো শব্দ শেখাও আপনার সময়কে দ্রুত পার করিয়ে দিতে সাহায্য করতে পারে । আর কিছু না করতে পারলে অন্তঃত নিজের ঘরটাকে সাজিয়ে ফেলুন । আর কাপড়গুলো বেছে আলাদা করুন কোনগুলো আপনার দরকার আর কোনগুলো নয় । আপনার এই কাজটি হয়তো আপনার কাছে কেবল সময় কাটানোর মাধ্যম, কিন্তু বাছাই করা কাপড়গুলো হতে পারে পথের কোন শিশুর মুখের হাসিও ।
শরীরচর্চা:
যোগব্যায়ামের উপকারিতার কথা কে না জানে ? সময় পেলে ঘরে সেই করে ফেলুন খানিকটা যোগব্যায়াম কিংবা অন্য কোন শরীরচর্চা । আর শরীরচর্চা কেন ? চাইলে আপনি নিজের চুলের নতুন রুপ এনে সাজিয়ে তুলতে পারেন আপনাকেও । এতে করে আপনি যেমন হয়ে উঠবেন সুন্দর, তেমনি আপনার সময়টাও চলে যাবে তাড়াতাড়ি ।
মুভি দেখা:
মুভি এমন একটা জিনিস যেখানকার মানুষগুলোকে জানতে গিয়ে আমরাও মিশে যাই ওদের সাথে আর তার রেশটাও থাকে অনেকক্ষণ । আর তাই ঘরে বসে থাকলে একটা ভালো মুভিও দেখে নিতে পারেন । কম করে হলেও আড়াই থেকে তিন ঘন্টা কেটে যাবে নির্বিঘ্নে । কিছুটা সময় কাটানোর সহজ কিছু টিপস বলা হলো

যৌন নিপীড়ক আপনার সন্তানের উপরে নজর দিয়েছে কিনা কীভাবে বুঝবেন ?

 

আশাকরি আমাদের টিপসগুলো আপনাদের কাজে লাগবে।

যদি সমান্যতম কাজে লাগে তবে একটা ধন্যবাদ দিতে ভুলবেন না।

আর নিয়মিত টিপস পেতে আমাদের সাথে থাকুন।

ফেসবুক পেজ

আমাদের সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না।

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

 

Spread the love

Check Also

বড় বোন থাকলে তার কিছু মজার দিক সম্পর্কে জেনে নিন

যখন ভাইবোনের সাথে কোনো বিষয় নিয়ে ঝগড়া বেঁধে যায় তখন অনেকেই মনে করেন বাবা মায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *