Tuesday , 18 June 2024

মাসিক চলাকালীন সময়ে যৌন মিলন করা কি আদৌ উচিত?

যৌনতা বিষয়ে সবারই কম বেশি ধারণা রয়েছে।তবে পরিপূর্ণ ধারণা অধিকাংশ মানুষের নেই বললে চলে।এমন অনেকে আছেন যারা মাসিক চলাকলীন সময়ে sex করার পক্ষপাতী।আমরা জানি কি আসলে মাসিক চলাকলীন সময়ে যৌন মিলন করা কতটা যুক্তিসঙ্গত? জেনে রাখা উচিত যে, মাসিক চলাকালীন সময়ে সেক্স করা যাবে কিনা।

নারীদের মাসিকের সময়ে যৌনাঙ্গ থেকে দূষিত রক্ত বের হয়, যাতে অসংখ্য রোগ জীবানূ থাকে।যাতে করে এসময় যৌন মিলন করা আসলে উচিত নয়। এটা অস্বাস্থ্য নয় ও ক্ষতিকর।মুসলীমদের জন্য মাসিক চলাকালীন সময়ে সহবাস সম্পূর্ণ নিষিদ্ধ।

মাসিক ( periods ) চলাকলীন সময়ে কেউ কেউ অল্প আবার কেউ কেউ অতিরিক্ত অসুস্থ্য হয়ে পড়ে।যেমন তল পেটে period pain , সম্পূর্ণ শরীরে ব্যাথা, জ্বর জ্বর বোধ হওয়া, মাথা ব্যাথা, মন খারাপ, বিষন্নতায় ভোগা প্রভৃতি।মন ও শলরে ভালো না থাকলে মেয়েরা মিলনে ও আগ্রহী থাকে না।এতে করে অঅপনি যদি সংগম করেন তবে আপনার নিজের এবং আপনার স্ত্রী উভয়ের পক্ষে ক্ষতিকর এবং সম্পর্কের ঘাতটি পড়বে।তাই মাসিক চলাকালীন সময়ে স্ত্রীর সাথে সহবাস না করে তার মনোভাব বুঝে তাকে বিভিন্নভাবে সাহায্য করাই হবে প্রকৃত কাজ।তাছাড়া মনে রাখবেন মাসিক চলাকলীন সময়ে যৌন মিলন নারীর মাত্রারিক্ত রক্তপাত হতে পারে এবং পুরুষের যৌনরোগে (STD: Sexually Transmitted Diseases) আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

 

Spread the love

Check Also

রুপ

রুপ চর্চায় সঠিক ফেসওয়াস

রুপ চর্চায় সঠিক ফেসওয়াস ফেসওয়াশ ত্বককে করে উজ্জ্বল। রুপ আর সৌন্দর্যের মূল কথাই হলো পরিচ্ছন্নতা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *