Sunday , 28 April 2024

পুরুষের যে সুন্দর্য দারুনভাবে নারীর চোঁখে ধরা পড়ে

মোটামোটি সব পুরুষই সুন্দর্য চর্চায় তেমন কোনো মনোযোগ দেয় না ।দাড়ি কাটা আর চুল আঁচড়ানো ছাড়া পরিষ্কার পরিচ্ছন্নতাও দরকার । বেশিরভাগ  খুব বেশি হলে মুখ সাবান দিয়ে পরিষ্কার করা, দাড়ি কাটা আর ঘর থেকে বের হওয়ার আগে কেউ কেউ চুলে ক্রিম বা জেল ব্যবহার করেন । তারপরেও কিছু ব্যাপার থাকে যা হয়তো খেয়াল করা হয় না ।
আর এই বিষয় নিয়েই একটি লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট অনলাইন জরিপ চালায় । তারা নারীদের কাছে প্রশ্ন রাখেন— স্বামী, বাবা, বন্ধু বা ছেলে সন্তানের কাছে পুরুষের যে সুন্দর্য দারুনভাবে নারীর চোঁখে ধরা পড়ে এই বিষয়ে দৈনিক কী কী বিষয় আশা করেন তারা ?
অবাক করার মতো না হলেও বেশিরভাগ নারীই ছেলেদের ত্বকের যত্ন ও পরিচর্যার ক্ষেত্রে যত্নবান হওয়ার কথা বলেছেন ।
জরিপের ভিত্তিতেই পুরুষের সুন্দর্য চর্চার বিষয়ে পরামর্শ দেওয়া হয় ।

অনেকেরই নাক ও কানের চুল বড় হয়ে বাইরে বেরিয়ে থাকে, যা বেশ নোংরামি । পাশাপাশি এতে ব্যক্তিত্ব যেমন নষ্ট হয় তেমনি কারও সঙ্গে কথা বলার সময় পড়তে পারেন বিব্রতকর অবস্থায় । তাই নাক ও কানের বাড়তি চুলগুলো কেটে ফেলা উচিত । নিয়মিত কান পরিষ্কার করার অভ্যাস গড়ে তোলাও জরুরি ।
যেসব পুরুষের চোখের ভ্রু অনেক ঘন এবং ছোট-বড় চুল গজায় তাদের ভ্রু ছোট করার প্রতি খেয়াল রাখা দরকার । ভ্রু ঘন হলে চেহায়ার একটা রাগিভাব আসতে পারে, যা আপনার প্রতি অন্যদের ভুল ধারণার জন্ম দিতে পারে । এজন্য চুল কাটার সময় ভ্রু ছোট করে ছেটে নিতে পারেন ।

পুরুষের যে সুন্দর্য দারুনভাবে নারীর চোঁখে ধরা পড়ে

ছেলেদের মুখ পরিষ্কার রাখার জন্য তেমন একটা যত্নের প্রয়োজন হয় না । তবে ধুলোময়লা আর মরা চামড়ার জমে ত্বক দেখতে মলিন লাগতে পারে । তাই মুখ পরিষ্কারের ক্ষেত্রে অনন্ত ভালোমানে ফেইসওয়াশ ব্যবহার করার পাশাপাশি টুকটাক ত্বকচর্চা করা যেতেই পারে । এতে দেখতেও সতেজ লাগবে ।
নিয়মিত ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন ব্যবহার করা
সুরক্ষার জন্য ত্বকের ধরন অনুযায়ী এসপিএফ যুক্ত সানস্ক্রিন ও ময়েশ্চারাইজার ব্যবহার করে সহজেই ত্বক আর্দ্র রাখা যায় ।

পুরুষের যে সুন্দর্য দারুনভাবে নারীর চোঁখে ধরা পড়ে , যেমন এক নারী মন্তব্য করেন “তারা (ছেলেরা) বোঝে না এটা কত দরকারি । যখন বোঝে তখন মেয়েদেরটা ব্যবহার করে । যেমন আমার স্বামী ।”
আসলে ধুলাবালি ও রোদ বা বয়সের কারণে চোখের নিচে কালি পড়তেই পারে । আর এর থেকে রক্ষা পেতে নিয়মিত চোখের নিচে ক্রিম ব্যবহার করা যেতেই পারে ।

নখ বড় থাকা শরীরের জন্য যেমন ক্ষতিকর তেমনি ব্যক্তিত্বও হানী করে । এজন্য হাত ও পায়ের নখ ছোট রাখার অভ্যাস গড়তে হবে । বাইরে থেকে এসে হাত-পা-মুখ ধুয়ে মুছে লোশন ব্যবহার করা উচিত । সেই সঙ্গে সপ্তাহে একবার স্ক্রাবিং করা যেতেই পারে । বিশেষ করে আঙুলের ফাঁকগুলো ভালোভাবে পরিষ্কার রাখলে দেখতেও ভালোলাগে ।

 

নিজেকে নিয়ে যা ভাবনা আর বৈশিষ্ট্য

 

আশাকরি আমাদের টিপসগুলো আপনাদের কাজে লাগবে।

যদি সমান্যতম কাজে লাগে তবে একটা ধন্যবাদ দিতে ভুলবেন না।

আর নিয়মিত টিপস পেতে আমাদের সাথে থাকুন।

ফেসবুক পেজ

আমাদের সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না।

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

Spread the love

Check Also

বড় বোন থাকলে তার কিছু মজার দিক সম্পর্কে জেনে নিন

যখন ভাইবোনের সাথে কোনো বিষয় নিয়ে ঝগড়া বেঁধে যায় তখন অনেকেই মনে করেন বাবা মায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *