Friday , 20 September 2024

প্রজেক্ট হোপ বন্যাদুর্গত নারীদের স্যানিটারি ন্যাপকিন দিল

প্রজেক্ট হোপ বন্যাদুর্গত নারীদের বিতরণের জন্য প্রথম আলো ট্রাস্টে স্যানিটারি ন্যাপকিন দিয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে প্রথম আলো কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ৩০০ পিছ (১৪ কার্টুন) স্যানিটারি ন্যাপকিন হস্তান্তর করেছে প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও ইভেন্টের প্রধান সমন্বয়ক মুনির হাসান এবং প্রথম আলো ট্রাস্টের সহকারী প্রোগ্রাম ম্যানেজার মো. নাজিম উদ্দিন অনুদান গ্রহণ করেন। প্রজেক্ট হোপ-এর পক্ষে উপস্থিত ছিলেন নাদিরা আহসান। এই সহায়তা দ্রুততম সময়ের মধ্যে অসহায় বন্যা দুর্গত নারীদের কাছে পৌঁছে দেওয়া হবে।

প্রজেক্ট হোপ
প্রজেক্ট হোপ বন্যাদুর্গত নারীদের স্যানিটারি ন্যাপকিন দিল

হোপ চার বছর ধরে নিয়মিত দেশের প্রান্তিক এলাকায় দুস্থ নারী, কিশোরী ও বেদে পল্লিতে বিনা মূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করে। এ ছাড়া এতিম কিশোরীসহ সারা দেশে কিশোরী মেয়েদের স্বাস্থ্য সচেতনতামূলক নানা কার্যক্রম পরিচালনা করে থাকে। এই প্রতিষ্ঠানের মূল উদ্যোক্তা হলেন নাদিরা আহসানের মেয়ে নায়লা আহসান। প্রাথমিকভাবে ন্যাপকিন কিনে বিতরণ করতেন নায়লা আহসান। কেনাকাটায় নানা ঝক্কির মুখোমুখি হওয়ায় একসময় সিদ্ধান্ত নেন, নিজেই তৈরি করবেন ন্যাপকিন। তিনি ও তাঁর দলের সবাই মিলে তৈরি করা শুরু করে মেয়েদের ন্যাপকিন। প্রাথমিক পর্যায় লায়লা ১ হাজার ৫০০টি ন্যাপকিন তৈরি করেন। বিতরণ করেন স্কুল, কলেজ, এতিম খানাসহ বিভিন্ন সুবিধাবঞ্চিত জায়গায়। নায়লা আহসান বর্তমানে যুক্তরাষ্ট্রের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে স্কুল অব সোশ্যাল ওয়ার্কে স্নাতক অধ্যয়নরত।

প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গত বৃহস্পতিবার থেকে বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করছে। প্রথম আলো বন্ধুসভার বন্ধুদের সহায়তায় ত্রাণ বিতরণের এ কার্যক্রম অব্যাহত আছে।

বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসুন আপনিও:

হিসাবের নাম: প্রথম আলো ট্রাস্ট/ ত্রাণ তহবিল। হিসাব নম্বর: ২০৭২০০০০১১১৯৪, রাউটিং নম্বর:০৮৫২৬২৫৩৯, ঢাকা ব্যাংক পিএলসি, কারওয়ান বাজার শাখা, ঢাকা।

অথবা

বিকাশে পেমেন্ট করতে পারেন: ০১৭১৩-০৬৭৫৭৬ এই মার্চেন্ট অ্যাকাউন্ট নম্বরে। বিকাশ অ্যাপে ডোনেশন অপশনের মাধ্যমেও আপনার অনুদান পাঠাতে পারেন।

সূত্রঃ প্রথম আলো 

বিশ্বের দামি গোলকিপার’ যাচ্ছেন লিভারপুলে

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

 

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *