Friday , 20 September 2024

বন্যা অঞ্চলে বৃষ্টি কমেছে , বাড়তে পারে কবে আবহাওয়া অফিস

বন্যা উপদ্রুত দক্ষিণ–পূর্বাঞ্চল এবং উত্তর–পূর্বাঞ্চলের জেলাগুলোতে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি কমে এসেছে। আজ শনিবারও সেসব এলাকায় বৃষ্টি কম হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে তিন বিভাগের অনেক স্থানে আজ আবার মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দেশজুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা আজ নেই। তবে আগামীকাল রাতে বা সোমবার আবার বন্যা উপদ্রুত অঞ্চলে বৃষ্টি হতে পারে।

বন্যা
বন্যা অঞ্চলে বৃষ্টি কমেছে , বাড়তে পারে কবে আবহাওয়া অফিস

দক্ষিণ–পূর্বাঞ্চলের কুমিল্লা, চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর এবং উত্তর–পূর্বাঞ্চলের মৌলভীবাজার, সিলেট, হবিগঞ্জসহ ১১ জেলা এখন বন্যা আক্রান্ত। টানা প্রবল বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলেই এ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদেরা।

তবে গত ২৪ ঘণ্টায় উপদ্রুত অঞ্চলগুলোতে বৃষ্টি কমে এসেছে। আজ সকালে আবহাওয়া অধিদপ্তরের দেওয়া বিজ্ঞপ্তিতে জানা যায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় কক্সবাজারে ৬ মিলিমিটার, রাঙামাটিতে ২ মিলিমিটার বৃষ্টি হয়। কুমিল্লা ও চট্টগ্রামে এ সময় কোনো বৃষ্টি হয়নি। তবে আগের ২৪ ঘণ্টায় কক্সবাজারে ১৫১ মিলিমিটার, চট্টগ্রামে ১৪৩ মিলিমিটার এবং রাঙামাটিতে ৯৭ মিলিমিটার বৃষ্টি হয়।

আজ সকালের বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বন্যা উপদ্রুত অঞ্চলগুলোর মধ্যে ফেনীর বৃষ্টি নিয়ে কোনো তথ্য আবহাওয়া অধিদপ্তর দেয়নি। এর কারণ প্রসঙ্গে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, ফেনী শহরের থাকা বৃষ্টি মাপার যন্ত্র এখনো পানির নিচে ডুবে আছে। তাই তথ্য পাওয়া যায়নি।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক আজ প্রথম আলোকে বলেন, বন্যা উপদ্রুত অঞ্চলে বৃষ্টি অনেকটা কমে এসেছে। আজও এসব এলাকায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। তবে আগামীকাল রাতে বা পরদিন সোমবার এসব অঞ্চলসহ দেশের কিছু স্থানে ভারী বৃষ্টি হতে পারে। তবে এটি দীর্ঘস্থায়ী হবে না।

আগামী কয়েক দিন দেশের বিভিন্ন স্থানে কমবেশি বৃষ্টি হতে পারে। তবে মঙ্গলবার থেকে বৃষ্টি কমে আসতে পারে বলে জানান আবহাওয়াবিদ ওমর ফারুক।

সূত্রঃ প্রথম আলো 

সবার সব দাবি তোলার কি এটাই সুজগ

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

 

Spread the love

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *