Thursday , 19 September 2024

বেক না করে বানাতে পারবেন এই পুডিং

বেক না করে বানাতে পারবেন এই পুডিং। পুডিং খেতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। অনেকেই আবার কেক খেতেও দারুণ পছন্দ করেন। তাইতো পুডিং এবং কেক দুটি আলাদা আলাদা করে তৈরিও করেন। কিন্তু কেমন হয় যদি দুটিই একসঙ্গে একই বাটিতে তৈরি করা যায়? তাহলে তো আর কোনো কথাই নেই।

বেক
বেক না করে বানাতে পারবেন এই পুডিং

উপকরণ: চায়না গ্রাস ৩০ গ্রাম, পানি ২ কাপ, খাওয়ার রং ১ চিমটি (ঐচ্ছিক), লেমন এসেন্স ১ চা-চামচ, আঙুর–আনারস–কমলা–চেরি–ডালিম (সব ফলের টুকরা মিলিয়ে) ১ কাপ, দুধ ১ লিটার, কনডেননড মিল্ক ১ কৌটা, গুঁড়া দুধ ৪ টেবিল চামচ, ভ্যানিলা এসেন্স ১ চা-চামচ।

প্রণালি: অর্ধেক চায়না গ্রাসের সঙ্গে ২ কাপ পানি জ্বাল দিন। তাতে খাওয়ার রং ও লেমন এসেন্স দিন। একটু ঘন হয়ে এলে নকশা করা কেকের পাত্রে সামান্য একটু মিশ্রণ ঢালুন। কয়েক সেকেন্ড অপেক্ষা করে বাকি মিশ্রণটুকু ঢেলে দিন। এবার এতে মেশানো ফলগুলো ঢেলে দিন।

একটা প্যানে দুধের সঙ্গে কনডেননসড মিল্ক ও গুঁড়া দুধ মিশিয়ে চুলায় জ্বাল দিন। ভ্যানিলা এসেন্স দিন। অন্য একটি চুলায় ১ কাপ পানি গরম করে তাতে বাকি চায়না গ্রাস দিয়ে জ্বাল দিন। জ্বাল দেওয়া চায়না গ্রাস দুধের মিশ্রণে ঢেলে অনবরত নাড়ুন। ঘন হলে নামিয়ে নেড়ে নেড়ে কিছুটা ঠান্ডা করুন। এবার মিশ্রণটি মোল্ডে আগে থেকে জমানো জেলির ওপর চামচ দিয়ে অল্প অল্প করে ঢেলে দিন। গরম কেটে গেলে ফ্রিজে রেখে দিন। জমতে যতক্ষণ লাগে, ততক্ষণ রাখুন। পুডিংটা জমে গেলে উল্টো করে পরিবেশন পাত্রে ঢেলে নিন।

সূত্রঃ প্রথম আলো 

ব্যাটসম্যান সাকিবকে ফিরে পাওয়ার আশা এবার

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

মতের মিল

সঙ্গীর সঙ্গে মতের মিল হয়না, সামলাবেন যেভাবে

অনেকের প্রেম চুম্বকের মতো। বিপরীত মেরুতেই যত আকর্ষণ। উল্টো স্বভাবের মানুষটাকেই যেন বেশি করে মন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *