Thursday , 19 September 2024

ব্যাটসম্যান সাকিবকে ফিরে পাওয়ার আশা এবার

ব্যাটসম্যান সাকিবকে ফিরে পাওয়ার আশা। পাকিস্তান ও ভারত সফরের মাঝের বিরতিটা হচ্ছে দুই সপ্তাহের কম। মাঝের এই সময়টা বোধ হয় এর চেয়ে ভালোভাবে কাটাতে পারতেন না সাকিব আল হাসান। সারের হয়ে ইংলিশ কাউন্টির একটিমাত্র ম্যাচ খেলতে পাকিস্তান থেকে উড়ে গিয়েছিলেন ইংল্যান্ডের টন্টনে। সমারসেটের বিপক্ষে সেই ম্যাচে দুর্দান্ত বোলিং করে দুই ইনিংসে নিলেন ৯ উইকেট, প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট।

ব্যাটসম্যান
ব্যাটসম্যান সাকিবকে ফিরে পাওয়ার আশা এবার

কিন্তু ব্যাটসম্যান সাকিব যে সেখানেও নিজেকে খুঁজে ফিরলেন! লাল বলের ক্রিকেটে রান পাচ্ছেন না অনেক দিন। অবশ্য চোট আর বিশ্রাম মিলিয়ে মাঝে কয়েকটি সিরিজে তিনি খেলেনইনি। গত বছর এবং এ বছরের এখন পর্যন্ত সব মিলিয়ে টেস্ট খেলেছেন মাত্র ৪টি। গত বছরের এপ্রিলে মিরপুরে আয়ারল্যান্ডের বিপক্ষে এক ইনিংস ব্যাট করে করেছিলেন ৮৭ রান। গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট এবং এরপর সর্বশেষ পাকিস্তান সফরের দুই টেস্টেও ব্যাটিংটা মনমতো হয়নি এই বাঁহাতির। কাউন্টিতে সারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও এক ইনিংস ব্যাট করে রান পেয়েছেন মাত্র ১২।

বল হাতে দারুণ সময় কাটালেও ব্যাটিংয়ে সাকিবের ফর্মটা চিন্তার বৈকি। যদিও বিসিবির নির্বাচক কমিটির সদস্য হান্নান সরকারের কাছে বিষয়টাকে কোনো সমস্যাই মনে হচ্ছে না। তাঁর কাছে ব্যাপারটা সাময়িক বলেই মনে হচ্ছে। সাকিবের রানে ফিরতে একটা ভালো ইনিংসই যথেষ্ট মনে করেন জাতীয় দলের সাবেক এই ব্যাটসম্যান।

আজ ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজের দল ঘোষণার পর মিরপুরে এক সংবাদ সম্মেলনে সাকিবের ব্যাটিং নিয়ে হান্নান বলেছেন, ‘ফর্মটা গুরুত্বপূর্ণ, কিন্তু সাকিব এখন ফর্মে নেই। তবে টেস্টে ফর্মে ফেরার সময় থাকে, টি-টোয়েন্টি বা ওয়ানডেতে সে সময়টা থাকে না। সেখানে রান করার তাগিদ থাকে, সময় কম থাকে। টেস্ট ক্রিকেটে আবার সে সময়টা থাকে। আমি বিশ্বাস করি, সাকিব যে মানের খেলোয়াড়, তার কাছে একটি ইনিংস শুধু সময়ের ব্যাপার।’

হান্নানের কাছে দলে সাকিবের উপস্থিতিটাই গুরুত্বপূর্ণ। কারণ, প্রতিপক্ষের জন্য সেটাই বাড়তি দুশ্চিন্তার কারণ হয়ে যায়। ‘সাকিব যদি দলে থাকে, সেটা নিয়ে প্রতিপক্ষেরও একটা চিন্তা থাকে। দুই-চার-পাঁচ ইনিংস দেখে সাকিবকে কেউ মূল্যায়ন করে না। আমরাও তা করতে চাই না। সাকিব একজন অলরাউন্ডার। ওর ফর্মে ফেরা শুধুই একটা ইনিংসের ব্যাপার’—বলেছেন হান্নান সরকার।

সাকিব অলরাউন্ডার বলেই তাঁর ব্যাটে রান ফেরার আশাটা বেশি। ভালো বোলিং করলে সেটাও তো ইতিবাচক প্রভাব ফেলতে পারে তাঁর ব্যাটিংয়ে। ব্যাটিংয়ে ছন্দে ফেরার আত্মবিশ্বাস খুঁজে পেতে তাই খুব বেশি অসুবিধা হওয়ার কথা নয় সাকিবের।

সূত্রঃ প্রথম আলো 

কমলা ও ট্রাম্পের বিতর্কের খুঁটিনাটি-কথার লড়াই

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

বিশ্বকাপ

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ অভিনব কায়দায়

গত ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভিন্ন আঙ্গিকে দল ঘোষণা করে প্রশংসা পেয়েছিল নিউজিল্যান্ড ও আফগানিস্তান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *