Tuesday , 17 September 2024

লিটন-মিরাজের দারুন জুটি,হবে বিশ্ব রেকর্ড

লিটন-মিরাজের জুটিতে নতুন বিশ্ব রেকর্ড হবে বলে জানা যাচ্ছে।কী সময়েই না জুটিটা বেঁধেছিলেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের ইনিংসের বয়স তখন মাত্রই সাড়ে ১১ ওভার। এরই মধ্যে কিনা ২৬ রান তুলতে নেই ৬ উইকেট। সেখান থেকেই কী প্রতিরোধই না গড়লেন লিটন ও মিরাজ। না, তাঁরা খুঁটি গেড়ে বসে থাকেননি উইকেটে। দারুণ সব শটের পসরা সাজিয়েই গড়ে ফেললেন ১৬৫ রানের জুটি। মিরাজ খুররম শেহজাদকে ফিরতি ক্যাচ দিতেই ভাঙে জুটি। ততক্ষণে অবশ্য একটি বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন লিটন-মিরাজ। ১৪৭ বছরের টেস্ট ইতিহাসে ৫০ রানের কমে ষষ্ঠ উইকেট পতনের পর সপ্তম উইকেটে সবচেয়ে বড় জুটিটা যে তাঁদেরই।

লিটন-মিরাজের
লিটন-মিরাজের দারুন জুটি,হবে বিশ্ব রেকর্ড

সপ্তম উইকেটে ১৬৫ রানের জুটি গড়েছেন লিটন-মিরাজ। এর আগে ৫০ রানের কমে ৬ উইকেট খোয়ানোর সপ্তম উইকেটে সর্বোচ্চ জুটিটা ছিল ১১৫ রানের। সেই রেকর্ডটিও হয়েছিল পাকিস্তানে। ২০০৬ সালে করাচিতে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৯ রানে প্রথম ৬ উইকেট হারায় পাকিস্তান। এরপর সপ্তম উইকেটে ১১৫ রানের জুটি গড়েন আবদুল রাজ্জাক ও কামরান আকমল। রাজ্জাক ৪৫ রান করে বিদায় নিলে ভাঙে সেই জুটি। উইকেটকিপার ব্যাটসম্যান কামরান ফিরেছিলেন শোয়েব আখতারকে নিয়ে অষ্টম উইকেটে ৮২ রানের জুটি গড়ার পর ১১৩ রান করে। সেই ইনিংসে ২৪৫ রানে অলআউট হয়েছিল পাকিস্তান।

৫০ রানের কমে ৬ উইকেট খোয়ানোর পর সপ্তম উইকেটে আর একবারই ১০০ রানের জুটি দেখেছে। ২০২১ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে যেটি গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের এনক্রুমা বোনার ও জশুয়া দা সিলভা। ক্যারিবীয়রা ১৮ রানে প্রথম ৬ উইকেট হারানোর পর ঠিক ১০০ রানই যোগ করেন দুজন।

হইচই ও চরকিতে মুক্তি পাচ্ছে ‘তুফান’

গুচ্ছর মাইগ্রেশন বন্ধ চতুর্থ ধাপে ভর্তির তারিখ ঘোষণা

 

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

কোহলি

কোহলি কি বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করার ‘ঝুঁকি’ নিবেন

কোহলি বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করবেন আবার। এমন আলোচিত সেঞ্চুরি বিরাট কোহলি আর করেননি। প্রতিপক্ষ বাংলাদেশ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *