Thursday , 19 September 2024

হুয়াওয়ে তিন ভাঁজ করা যায় এমন ফোন আনল, দাম কত

হুয়াওয়ে তিন ভাঁজ করা যায় এমন ফোন আনল। নতুন আইফোন আনার ঘোষণা দেওয়ার পরপরই বিশ্বে প্রথমবারের মতো তিন ভাঁজের স্মার্টফোন এনে প্রযুক্তি বিশ্বে হইচই ফেলে দিয়েছে চীনের টেলিযোগাযোগ প্রযুক্তিপ্রতিষ্ঠান হুয়াওয়ে। মেট এক্সটি মডেলের ফোনটির পর্দার আকার ৬ দশমিক ৪ ইঞ্চি হলেও ভাঁজ খুলে ১০ দশমিক ২ ইঞ্চির পর্দা ব্যবহার করা যায়। ফলে প্রয়োজনে ট্যাবলেট কম্পিউটার হিসেবেও ব্যবহার করা যায় ফোনটি।

হুয়াওয়ে
হুয়াওয়ে তিন ভাঁজ করা যায় এমন ফোন আনল, দাম কত

হুয়াওয়ের তথ্যমতে, হারমনি ৪.২ অপারেটিং সিস্টেমে চলা ২৯৮ গ্রাম ওজনের ফোনটির পুরুত্ব ৩ দশমিক ৬ মিলিমিটার। ফলে বাজারে প্রচলিত বিভিন্ন প্রতিষ্ঠানের তৈরি ফোনের তুলনায় এই ফোন বেশ পাতলা। ১৬ গিগাবাইট র‍্যামযুক্ত ফোনটিতে সংস্করণভেদে ২৫৬ ও ৫১২ গিগাবাইট এবং ১ টেরাবাইট ধারণক্ষমতা রয়েছে। কিরিন ৯০১০ প্রসেসরে চলা ফোনটির পেছনে ৫০, ১২ ও ১২ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা রয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সংস্করণভেদে ফোনটির সর্বনিম্ন দাম ধরা হয়েছে ২ হাজার ৮০০ ডলার বা প্রায় ৩ লাখ ৩৬ হাজার টাকা (প্রতি ডলারের বিনিময় মূল্য ১২০ টাকা ধরে)।

সাধারণত ভাঁজযোগ্য ফোনে প্রাইমারি ও কভার ডিসপ্লে নামে দুটি পর্দা থাকে। তবে হুয়াওয়ের মেট এক্সটি মডেলের ফোনটিতে একটিই ওএলইডি পর্দা রয়েছে, যা সহজেই ভাঁজ খুলে বা বন্ধ করে ব্যবহার করা যায়। ৫ হাজার ৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসহ ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তির সুবিধা থাকায় দ্রুত চার্জ হয় ফোনটি। ফলে চার্জ শেষ হওয়া নিয়ে চিন্তা করতে হবে না। প্রাথমিকভাবে শুধু চীনের বাজারে পাওয়া যাবে ফোনটি।

সূত্রঃ প্রথম আলো 

জন্ডিসের লক্ষণ এবং টেস্ট জেনে নিন। জন্ডিস

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

চোখে

প্রতিদিন কাজল দিলে চোখে হতে পারে যে ক্ষতি

প্রায় প্রত্যেক নারীরই নিজেকে আরো সুন্দরভাবে ফুটিয়ে তুলতে মেকাপের ব্যবহার করেন। এই মেকাপ বর্তমান সময়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *