Friday , 20 September 2024

বর্ষাতে ব্যাগ ও জুতা বিড়ম্বনায়

বর্ষাতে জামা-কাপড় সব ভিজে যায়। চলছে বর্ষাকাল। কখনো আকাশে রোদ ঝলমল করছে তো কখনো বৃষ্টি। প্রস্তুতি না থাকলে ভালো জামা-জুতো-ব্যাগ নষ্ট হয়ে যেতে পারে গন্তব্যে পৌঁছানোর আগেই। শুধু একটি ছাতা সব সময় আপনাকে রক্ষা করতে পারবেন না তাই জুতা-জামা বাছাইয়ে হতে হবে কৌশলী।

 

বর্ষাতে
বর্ষাতে ব্যাগ ও জুতা বিড়ম্বনায়

চামড়ার জুতায় কাদা লাগলে প্রথমে ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করে, শুকনা কাপড় দিয়ে মুছে ফেলতে হবে। এরপর ভালোভাবে শুকিয়ে নেওয়ার পালা। চামড়ার জুতা বেশিক্ষণ রোদে রাখা ঠিক নয়, তাই বাতাসে শুকিয়ে নেওয়াই ভালো।

কাদা লেগে যাওয়া জুতা ধুয়ে ফেলতে পারলে খুবই ভালো। সাধারণ ব্যবহারের জন্য আজকাল কাপড়ের জুতার চল বেশি। তাই এই ধরনের জুতায় কাদা লাগলে সেটা দ্রুত ধুয়ে নিতে পারেন। শুকাতেও কম সময় লাগবে।

তবে জুতা পরিষ্কার করার সময় সাবান ব্যবহার করা উচিত নয়। অফিসে যাওয়ার পথে জুতায় কাদা লাগলে অফিসে পৌঁছে ভেজা টিস্যু দিয়ে পরিষ্কার করে, এরপর শুকনা টিস্যু দিয়ে মুছে ফেলতে পারেন।

প্লাস্টিক বা রাবারের জুতা বেছে নিতে পারেন। ধুয়ে ফেলতে পারবেন সহজেই।

ব্যাগে কাদা লাগলে ভালোভাবে মুছে রোদে বা বাতাসে শুকিয়ে নিতে হবে। ঘড়ি বা অলংকার বাছাই করুন সচেতনভাবে। ভিজে গেলেও যেন সেগুলোর কোনো ক্ষতি না হয়। কাদা-পানি লেগে গেলে এগুলো মুছে ফ্যানের বাতাসে শুকিয়ে নিন।

এ সময় পানি উপযোগী জুতা পরুন। পানিতে ভিজে স্যাঁতসেঁতে হয়ে থাকে এই ধরনের জুতা পরা যাবে না। এমন সব জুতা পছন্দ করুন যা পানি লাগলেও কোন সমস্যা নেই। এছাড়াও যদি হঠাৎ করে কাদা লেগে যায় বা জুতা নোংরা হয়ে যায় সাথে সাথে যেন পানি দিয়ে ধুয়ে ফেলা যায়।

প্যারাস্যুট-জাতীয় কাপড়ের ব্যাগ এ সময়ের জন্য উপযোগী। রেক্সিনের ব্যাগ ব্যবহারেও সুবিধা পাওয়া যাবে। সুতি কাপড়ের ব্যাগ এই সময়ের জন্য একদমই ভালো নয়। শুকাতে অনেক সময় লাগে। আবার ভালোভাবে না শুকালে স্যাঁতসেঁতে গন্ধ হতে পারে। ব্যাকপ্যাক ব্যবহার করলে রেইনকোট দিয়ে ঢেকে রাখার চেষ্টা করুন।

এছাড়া বর্ষায় অলংকার পরার ক্ষেত্রে একটু খেয়াল রাখবেন। সবচেয়ে ভালো হয় বর্ষাকালে যদি অলংকার পরা এড়ানো যায়। বৃষ্টি হোক বা না হোক বর্ষার মাস জুড়ে সঙ্গে রাখুন ছাতা ও রেইনকোট।

ঝালের উপকারিতা কি? জেনে নিন-ঝাল

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব

Spread the love

Check Also

চিনি

চিনি খাওয়া ছেড়ে দিলে শরীরে ঘটবে যে পরিবর্তন

এখন কমবেশি অনেকেই প্রায় প্রত্যেকদিন চিনি খেয়ে থাকেন। বাড়িতে বানানো চা কিংবা প্রায় নাস্তায় কমবেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *