Thursday , 19 September 2024

এআই সম্পাদিত ছবিতে লেবেল দেখানোর জায়গা পরিবর্তন করবে মেটা

এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রযুক্তি ব্যবহারে ছবি সম্পাদনার পর ফেসবুক বা ইনস্টাগ্রামে প্রকাশ করলে ‘কৃত্রিম বুদ্ধিমত্তা ইনফো’ লেবেল প্রদর্শন করে থাকে মেটা। ফেসবুক, ইনস্টাগ্রাম ও থ্রেডসে পোস্টের ওপরে প্রোফাইল নামের নিচে এই লেবেল দেখানো হয়। এবার লেবেলটি দেখানোর জায়গা পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে মেটা। এক ব্লগে এ ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

এআই
এআই সম্পাদিত ছবিতে লেবেল দেখানোর জায়গা পরিবর্তন করবে মেটা

ফেসবুক বা ইনস্টাগ্রাম পোস্টের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করার পর এআই ইনফো নামের একটি অপশন দেখা যাবে। সেখানে ক্লিক করার পর ছবি বা ভিডিওটিতে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানা যাবে। মেটা বলছে, ছবি বা ভিডিওতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহৃত হলে তা আরও ভালোভাবে জানতে এই পরিবর্তন আনা হয়েছে। খুব শিগগিরই এসব পরিবর্তন ফেসবুক, ইনস্টাগ্রাম ও থ্রেডসের পোস্টে দেখা যাবে।

লেবেল যুক্ত করার শুরুতে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পাদিত ছবি ফেসবুক বা ইনস্টাগ্রামে প্রকাশ করলে ‘মেড বাই এআই’ লেবেল প্রদর্শন করা হতো। কিন্তু নিজেদের তোলা ছবিকে কৃত্রিম বুদ্ধিমত্তা টুল দিয়ে সামান্য সম্পাদনা করলেও মেড বাই এআই লেবেল দেখানোয় বিপত্তি ঘটে। এই বিভ্রান্তি দূর করতে পরবর্তী সময়ে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পাদিত ছবিতে ‘মেড বাই এআই’-এর বদলে ‘এআই ইনফো’ প্রদর্শন করার সিদ্ধান্ত নেয় মেটা।

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি কাজে লাগিয়ে সহজেই বিভিন্ন বিষয়ের ছবি কৃত্রিমভাবে তৈরি করা যায়। কিন্তু এর মাধ্যমে ভুয়া ছবি তৈরি করছেন অনেকেই। আর তাই ফেসবুক-ইনস্টাগ্রামে কেউ কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে তৈরি ছবি পোস্ট করলেই সেগুলোয় স্বয়ংক্রিয়ভাবে লেবেল যুক্ত করে থাকে মেটা। কৃত্রিম বুদ্ধিমত্তা ইনফো লেবেলে ট্যাপ করলে একটি পপআপ বক্স দেখা যায়। যেখানে বলা হয়, এই ছবি কৃত্রিম বুদ্ধিমত্তা টুল ব্যবহার করে তৈরি করা হয়েছে বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুল দিয়ে ছবিটি সম্পাদনা করা হয়েছে।

সূত্রঃ প্রথম আলো 

আইসিএবি থেকে গোল্ড স্বীকৃতি পেল আইপিডিসি ফাইন্যান্স

ফেসবুক পেজ

মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

খাইয়ে

জোর করে খাইয়ে কারও বিপদ ডেকে আনছেন কি?

বাঙালি অতিথিপরায়ণ। আবার বাঙালি ভোজনরসিকও বটে। ঈদ কিংবা বিয়েতে সবার জন্য এলাহি খাওয়াদাওয়ার বন্দোবস্ত তো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *