Friday , 20 September 2024

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে কেউ ক্যাম্পাসের বাইরে রাজনীতি করতে পারবে কি-না সেই বিষয়ে আলোচনা হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধ ঘোষণা

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য লাউঞ্জে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মিটিং শেষে এক সিন্ডিকেট সদস্য এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, জরুরি এই সিন্ডিকেট মিটিংয়ে শুধু রাজনীতি নিষিদ্ধের ব্যাপারে আলোচনা করা হয়। সিন্ডিকেটের এক সদস্য বলেন, আজকে জরুরি সিন্ডিকেট মিটিং-এ ক্যাম্পাসের ভেতরে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ছাত্র-শিক্ষক- কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।

কেউ ক্যাম্পাসের বাইরে রাজনীতি করতে পারবে কি-না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কোন আলোচনা হয়নি। প্রসঙ্গত, জরুরি সিণ্ডিকেট মিটিং রাত ৭টায় শুরু হয়ে ৯টায় শেষ হয়। আজকে সিন্ডিকেটে শুধু রাজনীতি নিষিদ্ধের ব্যাপারেই আলোচনা করা হয়।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ বিষয়ে একটি পোস্ট শেয়ার করে বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত। নতুন এক বাংলাদেশ সৃষ্টির অগ্রযাত্রা শুরু হোক আজ থেকে।’

Spread the love

Check Also

হত্যা

চোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলের অতিথিকক্ষে

চোর সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের অতিথিকক্ষে আটকে রেখে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *