Friday , 18 October 2024

অস্কারের মঞ্চে ‘লাপাতা লেডিস’ যে কারনে

আগামী বছরের অস্কারের জন্য মনোনয়ন পেয়েছে বলিউড সিনেমা ‘লাপাতা লেডিস’। আজ (২৩ সেপ্টেম্বর) ভারতীয় ‘ফিল্ম ফেডারেশন’র পক্ষ থেকে বিষয়টি ঘোষণা করা হয়েছে। এটি অস্কারের ‘ফরেন ফিল্ম’ বিভাগে ভারত থেকে স্থান পেয়েছে কিরণ রাওয়ের ‘লাপতা লেডিস’। ভারতীয় গণমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ সূত্রে এ তথ্য জানা গেছে।

লাপাতা
অস্কারের মঞ্চে ‘লাপাতা লেডিস’ যে কারনে

 

অস্কারের মঞ্চে ‘লাপাতা লেডিস’ যে কারনে

 

২০২৫ সালের ‘ফরেন ফিল্ম’ বিভাগে ভারত থেকে যাওয়া ১২টি হিন্দি সিনেমা, ৬টি তামিল সিনেমা, ৪টি মলয়ালি সিনেমার মধ্যে অন্যতম ‘লাপাতা লেডিস’। চলতি বছর জুরি সদস্যের সংখ্যা ছিল ১৩।

রাতে ভালো ঘুমের জন্য যা যা করবেন

বিবাহিত পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হয় নারীরা

‘লাপাতা লেডিস’ সিনেমাটি ‘অ্যানিম্যাল’, ‘কিল’, ‘কলকি ২৮৯৮-এডি’, ‘শ্রীকান্ত’, ‘চন্দু চ্যাম্পিয়ন’, ‘জোরাম’, ‘ময়দান’, ‘স্যাম বাহাদুর’, ‘আর্টিকল-৩৭০’র মতো ২৯টি সিনেমার সঙ্গে লড়াই করেছে। জানা গেছে, তালিকায় চলতি বছরের ভারতের জাতীয় পুরস্কারজয়ী মালায়ালাম সিনেমা ‘অট্টম’ও ছিল। এছাড়াও তালিকায় ছিল কানজয়ী পায়েল কপাডিয়ার ‘অল উই ইম্যাজিন অ্যাজ লাইট’।

আমড়া দিয়ে ডালের মুখরোচক রেসিপি

সঙ্গীর সঙ্গে মতের মিল হয়না, সামলাবেন যেভাবে

কিরণ রাও নির্মাণের পাশাপাশি ‘লাপাতা লেডিস’ সিনেমাটি প্রযোজনাও করেছেন। সহ প্রযোজক হিসেবে রয়েছেন আমির খান ও জ্যোতি দেশপাণ্ডে। সিনেমাটিতে অভিনয়ে একঝাঁক মুখ দেখা গেছে। এতে নিতাংশি গোয়েল, প্রতিভা রাংতা, স্পর্শ শ্রীবাস্তব, ছায়া কদম, রবি কিশানের অভিনয় সবার মন ছুঁয়েছে।

বিপ্লব গোস্বামীর লেখা পুরস্কারজয়ী গল্পের ওপর ভিত্তি করে ‘লাপাতা লেডিস’ সিনেমাটি নির্মিত হয়েছে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন স্নেহা দেসাই। সংলাপ লেখায় সহযোগিতা করেছেন দিব্যানিধি শর্মা। গত বছর ‘টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ বিশেষ প্রদর্শনী হয় ‘লাপাতা লেডিস’ সিনেমার।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
‘লাপা’তা লেডিস’ সিনেমাটি সমালোচক ও দর্শকদের কাছ থেকে প্রশংসিত হলেও বক্স অফিসে তেমন সাফল্য লাভ করেনি এ সিনেমা। কিন্তু ‘লাপতা লেডিস’ ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তির পর দ্রুত গতিতে জনপ্রিয়তা লাভ করে। এরপর সব শ্রেণির সিনেমাপ্রেমীদের কাছ থেকে এটি প্রশংসিত হয়।

ফেসবুক পেজ

এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন,

আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব।

Spread the love

Check Also

পিংক

পিংক ফ্লয়েডের একটি গানের দাম ৪০ কোটি ডলার।

পিংক ফ্লয়েডের একটি গানের দাম ৪০ কোটি ডলার?সনি মিউজিকের কাছে গানের স্বত্ব বিক্রি করেছে প্রখ্যাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *